শনিবার , ফেব্রুয়ারি ২৪ , ২০১৮

মুজিবনগরের প্রতারক আদম ব্যবসায়ীর নামে আদালতে মামলা

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের এক আদম ব্যবসায়ী মোটা অংকের টাকা গ্রহণ করে এলাকার এক রাজমিস্ত্রিকে ভিজিট ভিসায় মালয়েশিয়ায় পাঠিয়েছে। মালয়েশিয়া যাওয়ার পর নিদারুন কষ্ট পেয়ে দেশে ফিরে টাকা ফেরত পেতে ব্যর্থ হয়ে আদালতে মামলা করায় নানাভাবে হুমকি দিচ্ছে প্রতারক আদম ব্যবসায়ী।
জানা যায়, মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের জিব্রাইল মোল্লার ছেলে ইছারদ্দীন পেশায় একজন আদম ব্যবসায়ী। তিনি মৃত গোলাম মোল্লার ছেলে শরিফুল ইসলামকে কনস্ট্রাকশন পাসপোর্ট ভিসায় মালয়েশিয়া পাঠানোর নাম করে ভিজিট পাসপোর্ট ভিসায় প্রেরণ করেন। কাজ না পেয়ে ও অনেক কস্ট করে দেশে ফিরে প্রতারক আদম ব্যবসায়ী ইছারদ্দীনের বিরুদ্ধে মেহেরপুর সহকারি জজ আদালতে একটি মামলা করেন। যার মামলা নং- দেং ১৯/২০১৭।
বাদি শরিফুল ইসলামের অভিযোগ, তিনি পেশায় একজন রাজমিস্ত্রি। তাকে মালয়েশিয়ায় কনস্ট্রাকশনে কাজ দেয়ার কথা বলে এবং ৩ লক্ষ ৮০ হাজার টাকা আদম ব্যবসায়ী ইছারদ্দীন গ্রহণ করেন। পরে মালেশিয়ায় আমাকে পাঠিয়ে দেন। আমি অশিক্ষিত এবং পরিবেশ পরিস্থিতিতে ভিসা পাসপোর্ট যাচাই করার সুযোগ পায়নি। মালয়েশিয়া পোঁছে ভিসাটি মালয়েশিয়ায় অবস্থান ও কর্মরত বাংলাদেশী ভাইদের সহযোগিতায় ভিসার মেয়াদ চেক করে দেখতে পাই আমার ভিসাটি ভিজিট পাসপোর্ট। এ ভিসাতে কোনো কাজ পাওয়া যাবে না। এমতাবস্থায় আদম ব্যবসায়ী ইছারদ্দীনকে মোবাইলে ফোন দিতে থাকি। তিনি প্রথমাবস্থায় ফোন ধরে বলেন, আপেক্ষা করেন। কাজ পাওয়া যাবে। পরবর্তীতে তিনি ফোন না ধরায় আমি কষ্ট করে দেশে ফিরে আসি। দেশে ফিরে টাকা ফেরত চাইলে তিনি দিন ঘোরাতে থাকেন। তাই আমি স্থানীয় ইউনিয়ন পরিষদে অভিযোগ প্রদান করি এবং টাকা আদায়ে ব্যর্থ হয়ে গ্রাম আদালত আদম ব্যবসায়ী ইছারদ্দীনের বিরুদ্ধে আদালতে মামলা করার নির্দেশ দেন। এদিকে আদালতে মামলা করায় বিবাদী আদম ব্যবসায়ী ইছারদ্দীন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে বলে বাদী শরিফুল ইসলাম আরও অভিযোগ করেন।


আরো দেখুন

চুয়াডাঙ্গায় বিপি দিবস ও রোভার স্কাউট দিবস পালন

স্টাফ রিপোর্টার: ‘শতবর্ষে রোভারিং সুনাগরিক প্রতিদিন প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুয়াডাঙ্গায় বিপি দিবস ও রোভার …

Loading Facebook Comments ...