খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

চুয়াডাঙ্গা-মেহেরপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করে বিএনপি ও তার অঙ্গ সংগঠন। চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে বিএনপি কেন্দ্রীয় কর্মসূচি পালন করে। মানববন্ধনে খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন নেতৃবৃন্দ। বক্তারা বলেন, খালেদা জিয়াকে মুক্ত করেই আগামী জাতীয় নির্বাচনে যাবে ২০ দল। তাকে ছাড়া এ দেশের কোনো নির্বাচন হবে না। নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে ঘোষিত সাজা বাতিলের দাবি জানান। সেই সাথে ছাত্রদল সভাপতি রাজিব আহসানেরও মুক্তি দাবি করেন বক্তারা।
চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য শহিদুল ইসলাম রতন এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে দুর্নীতি মিথ্যা মামলার রায়কে কেন্দ্র করে কেন্দ্রীয়ভাবে ঢাকাসহ সারাদেশে তিন দিনের কর্মসূচি অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক মজিবুল হক মালিক মজু। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা। জেলা বিএনপির সদস্য ও পৌর বিএনপির সভাপতি শহিদুল ইসলাম রতনের উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন জেলা যুবদল নেতা আশরাফ বিশ্বাস মিল্টু, মোখলেছুজ্জামান মোখলেছ, মামুন রেজা সবুজ, আরিফুজ্জামান পিন্টু, আতিয়ার রহমান লিটন, আক্তারুজ্জামান আক্তার, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহ্বায়ক এমএ তালহা, যুগ্ম আহ্বায়ক জাহিদ প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বেলা সাড়ে ১১দিকে পুরাতন সাহিত্য পরিষদ চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। জেলা ছাত্রদলের আহ্বায়ক ও কেন্দ্রীয় সংসদের সহআপ্যায়ন বিষয়ক সম্পাদক শরিফ-উর-জামান সিজারের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জাহিদ মো. রাজীব খান ও যুগ্ম আহ্বায়ক মোমিনুর রহমান মোমিন। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সদস্য তৌফিক এলাহী, সদস্য আমানউল্লাহ আমান, মাসুদুল হক, ওয়ালিদ হাসান, আব্দুল মোমিন, জিলান, হাসান-১, হাসান-২, সঙ্গীত, শান্ত, সিদ্দিক, আনিচুর, আলিম, একরামুল, কাজল প্রমুখ। উপস্থাপনা করেন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান খান।
মেহেরপুর অফিস জানিয়েছে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় ঘোষিত তিন দিনের কর্মসূচির আলোকে গতকাল সোমবার মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এদিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচিতে শ’ শ’ নেতাকর্মী অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন। এছাড়াও বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান, ইলিয়াছ হোসেন, আনছারুল হক, শেখ সাঈদ আহমেদ ও পৌর বিএনপির সভাপতি সাবেক ভিপি জাহাঙ্গীর বিশ্বাস।


আরো দেখুন

চুয়াডাঙ্গায় ৬ দিনের মাথায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার: টানা ৬দিন পর জেলার অভ্যন্তর রুট ও দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। গতরাত …

Loading Facebook Comments ...