ডাকাতির প্রস্তুতিকালে ৪ জন পাকড়াও : বোমাসহ ধারালো অস্ত্র উদ্ধার

চুয়াডাঙ্গা দমুড়হুদার জুড়ানপুর-ভগিরথপুর সড়কে গোয়েন্দা পুলিশের অভিযান

স্টাফ রিপোর্টার: সন্ধ্যারাতে সড়কে ডাকাতির প্রস্তুতিকালে গোয়েন্দা পুলিশের হাতে অস্ত্রশস্ত্রসহ ধরা পড়েছে চার প্রান্তের ৪ জন। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দামুড়হুদার জুড়ানপুর-ভগিরথপুর সড়কের হোগলডাঙ্গার ছালাভরামাঠ নামকস্থান থেকে এদেরকে আটক করা হয়। পুলিশ এ তথ্য দিয়ে বলেছে, আটককৃতদের নিকট থেকে উদ্ধার করা হয়েছে ৪টি বোমা, দুটি চাইনিজ কুড়–ল, ধারালো একটি ছিপদা, একটি রামদা ও একটি ভোজালি।
আটকৃতরা হলো- চুয়াডাঙ্গা শহরতলি দৌলাতদিয়াড় সরদারপাড়ার মৃত সাইদুর রহমানের ছেলে লাভলু (২৭), জীবননগর উপজেলার কয়া গ্রামের নাজমুল হকের ছেলে হোসেন আলী (২৮), দামুড়হুদা ওসমানপুরের গোলাম রহমানের ছেলে সেলিম (২৩) ও কালিয়াবকরি গ্রামের মৃত বদর উদ্দীনের ছেলে আব্দুস সালাম (৪০)। পুলিশ বলেছে, এদের মধ্যে লাভলু ও হোসেন আলীর বিরুদ্ধে একটি করে ও সেলিমের বিরুদ্ধে দুটি ডাকাতি মামলা রয়েছে। আব্দুস সালামের বিরুদ্ধে কোনো থানায় মামলা রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। গতরাতে এদেরকে গোয়েন্দা পুলিশ দফতরে রেখে প্রাথমিক জিজ্ঞাসাবাদ অব্যাহত ছিলো। আজ মামলাসহ আদালতে সোপর্দ করা হতে পারে।
গোয়েন্দা পুলিশসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর-ভগিরথপুর সড়কের হোগলডাঙ্গা বস্তাভরা মাঠ নামকস্থানে মাঝে মাঝেই সড়কে ছিনতাই ডাকাতির ঘটনা ঘটে বলে স্থানীয়রা মৌখিকভাবে অভিযোগ করে আসছিলো। গোপনসূত্রে গোয়েন্দা পুলিশ খবর পায় সোমবার সন্ধ্যার পর একদল ডাকাত ছালাভরা মাঠের নিকট অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতির জন্য অবস্থান নিয়েছে। এ তথ্যের ভিত্তিতে ডিবি তথা গোয়েন্দা পুলিশের এসআই আশরাফ, এসআই ইব্রাহিম, এসআই মুহিত, এএসআই শহিদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান শুরু করেন। অভিযানে হাতেনাতে ধরা পড়ে ৪ জন। ওদের কয়েক সহযোগী পালিয়ে যায়। ৪ জনের নিকট থেকে উদ্ধার করা হয় বোমা ও ধারালো অস্ত্রসহ ভোজালি। এসব নিয়ে ওরা কোথায় কিভাবে ডাকাতি করতো, সাথে আরও কারা ছিলো তা জানতে জিজ্ঞাসাবাদ চলছে। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত জিজ্ঞাসাবাদ অব্যাহত ছিলো। অপরদিকে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রশস্ত্রসহ ৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হওয়ায় স্থানীয়রা পুলিশকে সাধুবাদ জানিয়েছেন।