গাংনীর চার ছাত্রলীগ নেতা বহিস্কার ॥ প্রতিবাদে বিক্ষোভ

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীর ছাত্রলীগের চার নেতাকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বহিস্কারাদেশ গতকাল বৃহস্পতিবার ছাত্রলীগের ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। প্রতিবাদে গতকাল দুপুরে বৃহস্পতিবার দুপুরে গাংনী শহরে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগ।
বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেহেরপুর জেলা ছাত্রলীগের যুগ্ম- সম্পাদক ইমরান হাবীব, গাংনী উপজেলা ছাত্রলীগ যুগ্ম-সম্পাদক ইন্টু রাজ ও মুস্তাকিন এবং গাংনী পৌর ছাত্রলীগের সহ-সভাপতি জীবন আকবরকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কার করা হলো। তবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়টি কি ছিলো তা প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।
এদিকে, ইমরান হাবীব একাধারে জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক ও পৌর ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বহিস্কৃত চারজন গাংনী উপজেলা ছাত্রলীগ সভাপতি তোহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের অনুসারী। অপরদিকে নবগঠিত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন গাংনীর বাসিন্দা মুনতাসির জামান মৃদুল। ছাত্রলীগের অপর এক অংশের নেতৃত্ব দিচ্ছেন মৃদুল। মূলত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই দু’পক্ষের মধ্যে ঠা-া লড়াই চলছে। এর জের ধরেই বিছিন্ন কিছু ঘটনা ঘটেছে। এসব ঘটনার জের ধরেই জেলা ছাত্রলীগ বহিস্কৃত চারজনের বিরুদ্ধে অভিযোগ করে। যার ফলশ্রুতিতে তাদেরকে কেন্দ্রীয় ছাত্রলীগ বহিস্কার করেছে। বহিস্কারের বিষয়টি কেন্দ্র করে দু’পক্ষের বিরোধ আরও বেড়েছে। একে অপরের বিরুদ্ধে বাকযুদ্ধ ও হামলা-পাল্টা হামলার ঘটনাও ঘটছে। এর চেয়ে আরও বেশি অপ্রীতিকর ঘটনা ঘটনার আগে সমস্যা সমাধানে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন ছাত্রলীগের সাধারণ নেতাকর্মীরা।
এদিকে, বহিস্কারের প্রতিবাদে গাংনী শহরে বিক্ষোভ মিছিল করেছে গাংনী উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগ সভাপতি তোহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল থেকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনতাছির মামুন মৃদুলের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়। বিক্ষোভ মিছিলে বহিস্কৃত চারজন সদস্য ছাড়াও কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিব, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আসিফ ইকবল অনিক, দফতর সম্পাদক শাহীন রেজা, উপ-দফতর সম্পাদক তুহিন, সহ-সভাপতি ডলার, পৌর দফতর সম্পাদক হিরক, কলেজ ছাত্রলীগ নেতা শিশির, ফিরোজ প্রমুখ।