তিনদিন সড়কবাতি বন্ধ ॥ মুখ থুবড়ে পড়েছে স্বাভাবিক কার্যক্রম

চুয়াডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচির কারণে দূর্ভোগে নাগরিকরা
স্টাফ রিপোর্টার: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের ঢাকায় অবস্থান কর্মসূচির কারণে অচলাবস্থা তৈরি হয়েছে চুয়াডাঙ্গা পৌরসভায়। গত তিনদিন যাবত এ কারণে রাস্তার দুপাশে সারারাত সড়কবাতি বন্ধ রয়েছে এবং পৌরসভার স্বাভাবিক কার্যক্রম মুখ থুবড়ে পড়েছে। এর ফলে পৌর এলাকার নাগরিকরা অচলাবস্থার মধ্যে পড়েছে।
চুয়াডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে গত শনিবার থেকে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে। এ কারণে চুয়াডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ঢাকায় অবস্থান করছে। সে জন্য গত তিনদিন যাবত চুয়াডাঙ্গা পৌর এলাকার রাস্তার দুপাশের সড়কে বাতি না জ্বলায় বেকায়দায় পড়েছে পথচারী ও যানবাহনের চালকেরা। এছাড়া পৌরসভায় বিভিন্ন দাপ্তরিক কাজে গিয়ে ফিরে আসছে নাগরিকরা।
ঢাকায় কর্মসূচিতে অবস্থানরত চুয়াডাঙ্গা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আলী হোসেন বলেন, গত সোমবার সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেকের সাথে পৌরসভা নেতৃবৃন্দের বৈঠক হয়েছে। ওই বৈঠকে কিছু দাবি-দাওয়া মেনে নেয়া হয়েছে। তবে, প্রধানমন্ত্রী কার্যালয়, স্থানীয় সরকার মন্ত্রী ও সচিবকে জাতীয় প্রেসক্লাবে এসে ঘোষণা দিতে হবে।
চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র একরামুল হক মুক্তা বলেন, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচির কারণে স্বাভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে। তবে, পানি সরবরাহ স্বাভাবিক থাকলেও সড়ক বাতি বন্ধ রয়েছে।