চুয়াডাঙ্গা সার্কিট হাউজের সামনে বৈদ্যুতিন গণমাধ্যমের প্রতিনিধিদের মানববন্ধন : রাষ্ট্রের শত্রু চোরাচালানীদের বিষদাঁত ভাঙতে জেগে ওঠো সকলে

স্টাফ রিপোর্টার: দর্শনায় সাংবাদিকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনে সোপর্দ করার দাবি জানিয়ে চুয়াডাঙ্গায় কর্মরত বৈদ্যুতিন গণমাধ্যমের সাংবাদিকরা মানববন্ধন করেছেন। সার্কিট হাউজের সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে মানববন্ধন করে সকলের দৃষ্টি আকর্ষণ করে বলা হয়- হে পথিক, খানিকক্ষণ থেমে যাও। পাশে এসে দেখে যাও কেমন আছি আমরা। সাংবাদিকদের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে বলে যাও, রাষ্ট্রের শত্রু চোরাচালানীদের বিষদাঁত ভাঙতে সোচ্চার হও প্রশাসন। জেগে ওঠো পুলিশ-বিজিবিসহ সকলে।

দেশ টিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি খাইরুজ্জামান সেতু ও দৈনিক মাথাভাঙ্গার স্টাফ রিপোর্টার জহির রায়হান গত পরশু দর্শনায় চোরাচালান সংক্রান্ত সচিত্র প্রতিবেদনের জন্য সরেজমিন যান। ভিডিও ফুটেজ ধারণ ও স্থিরচিত্র ধারণের এক পর্যায়ে দর্শনা বাসস্ট্যান্ডের অদূরে প্রকাশ্যে সঙ্ঘবদ্ধ চোরাচালানীর দল দু সাংবাদিকসহ তিনজনের ওপর হামলা চালায়। সাংবাদিকরা রক্তাক্ত জখম হন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে দুজনকে ভর্তি করতে হয়। স্থানীয়দের সহযোগিতায় ঘটনার পর পরই একজনকে গ্রেফতার করে দর্শনা আইসি পুলিশ। গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ আর কাউকে ধরতে পারেনি। উল্টো আপসের প্রস্তাব দেয়া হচ্ছে বিভিন্নভাবে। হামলাকারী চোরাচালানীদের সাথে রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্টদেরও সংশ্লিষ্টতা রয়েছে বলে অনেকেই অভিযোগ করেছেন।

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে গতকাল বিকেল ৩টায় চুয়াডাঙ্গা সার্কিট হাউজের সামনে মানববন্ধন করেন চুয়াডাঙ্গায় কর্মরত বিভিন্ন টেলিভিশনের প্রতিনিধিরা। সার্কিট হাউজে প্রশিক্ষণ শেষে সার্কিট হাউজের সামনেই এ কর্মসূচি পালন করা হয়। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, হামলাকারী যেই হোক, যতো বড় ক্ষমতাধরই হোক, তাদের উপযুক্ত শাস্তি দিতে হবে। সাংবাদিকদের ওপর হামলার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে তার কুপ্রভাব পড়বে সমাজের ওপর। ফলে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে জনসাধারণকেও শামিল হওয়ার আহ্বান জানানো হয়। Chuadanga Manobbondhon (2)