অপহৃত স্কুলছাত্রী জিনিয়া উদ্ধার ও আসামিদের গ্রেফতার দাবিতে মেহেরপুরের আমঝুপিতে সংবাদ সম্মেলন

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার আমঝুপির অপহৃত স্কুলছাত্রী জিনিয়া উদ্ধার ও কোনো আসামি গ্রেফতার না হওয়ায় মানব উন্নয়ন কেন্দ্র (মউক) ও জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেল ৪টায় আমঝুপি মউক’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মউক’র নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম।
লিখিত বক্তব্যে মানব উন্নয়ন কেন্দ্র (মউক)’র নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম বলেন, গত ১৩ মার্চ বেলা ১টার দিকে গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের জয়, আবু সামা ও শিউলী আক্তারসহ কয়েকজন আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির মেধাবী ছাত্রী জিনিয়াকে অপহরণ করেন। এরপর থানায় মামলা করলেও অদ্যাবধি জিনিয়াকে উদ্ধার করতে পারেনি পুলিশ এমনকি আসামিরা প্রকাশ্য ঘোরাঘুরি করলেও পুলিশ আসামিদের আটক করছে না। পক্ষান্তরে আসামিরা বিয়ের দাবি মানা না হলে জিনিয়াকে ভারতে পাঠিয়ে দেয়াসহ নানা ধরনের হুমকী দিয়ে বেড়াচ্ছে। জিনিয়ার অসহায় পিতা-মাতা মেয়ের সন্ধানে দ্বারেদ্বারে ঘুরছে। এছাড়া ভিকটিমের পরিবার স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের নিকট একাধিকবার আবেদন করেছেন। এছাড়া মউকের পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সংবাদ সম্মেলনে মউক ও জিনিয়ার পিতা-মাতার দাবি অপহৃত জিনিয়াকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে হবে। এছাড়াও অপহরণকারী গাড়াডোব গ্রামের জয়, আবু সামা ও শিউলী খাতুনকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এসময় উপস্থিত ছিলেন অপহৃত জিনিয়ার পিতা জিব্রাইল হোসেন, মাতা নূরজাহান আক্তার ও জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম মেহেরপুর জেলা শাখার প্রেসিডেন্ট রফিকুল আলমসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার মেহেরপুর সাংবাদিকবৃন্দ।