নিরাপদ পানি সরবরাহে গাংনীতে মতবিনিময় সভা

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভায় পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন প্রকল্পের সামাজিক প্রভাব নিরুপণের লক্ষে মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা এগারটার দিকে গাংনী কেন্দ্রীয় ঈদগাহে আয়োজিত অনুষ্ঠানে পৌরসভার ৬নং ওয়ার্ডের বিভিন্ন শ্রেণীর নাগরিকবৃন্দ অংশ গ্রহণ করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নবীর উদ্দীন। অনুষ্ঠানের মূল উদ্দেশ তুলে ধরেন নলেজ ম্যানেজমেন্ট কনসালটেন্স (কেএমসি) টিম লিডার নওফেল হুদা। বক্তব্য রাখেন গাংনী ঈদগাহ মসজিদ ঈমাম শিহাব উদ্দীন, কেএমসি সুপারভাইজার আবু সালেহ মোঃ সরোয়ার রহমান ও সোলাইমান হোসেন। গাংনী পৌরসভায় দ্রুততম সময়ের মধ্যে নিরাপদ পানি সরবরাহ ও পয়োঃনিষ্কাশন ব্যবস্থা আরো উন্নত করার দাবি জানিয়ে মতমত প্রকাশ করেন ৬নং ওয়ার্ডের বাসিন্দারা।
বিশ^ ব্যাংকের আর্থিক সহায়তায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গাংনী পৌরসভাসহ দেশের কয়েকটি পৌরসভায় বিশুদ্ধ পানি ও পয়োঃনিষ্কাশন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে বলে জানান গাংনী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র। আগামি ডিসেম্বর থেকে গাংনী পৌরসভায় প্রকল্পের দৃশ্যমান কাজ শুরু হবে। ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি শোধন করে ওভারহেড ট্যাংকের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। এ প্রকল্প চালু হলে পৌর এলাকার বাসিন্দারা নিরাপদ পানি পাবেন বলে জানান প্রকল্পের কর্মকর্তারা।