ঝিনাইদহের টুকিটাকি

কোটচাঁদপুর শহরে প্রকাশ্যে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা ছিনতাই
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ কোটচাঁদপুর শহরে প্রকাশ্যে দিবালোকে কালাম হোসেন (২৩) নামে এক ভাজা ব্যবসায়ীকে পিটিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসিরা। এ সময় তার কাছে থাকা ১৫ হাজার টাকা নিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত বৃহস্পতিবার সকাল ১০টায় কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আহত কালাম শহরের বেনেপাড়া এলাকার ওমর আলীর ছেলে। আহত কালাম হোসেন জানায়, ভাজা বিক্রি করে আসার পথে কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এলে কতিপয় ৮-১০ জন ছেলে কিছু কথা আছে বলে পাশের এক গলির মধ্যে নিয়ে যায়। এ সময় কিছু না বলেই তারা আমার উপর চড়াও হয়। প্রথমে কাঠ দিয়ে মাথায় আঘাত করে, আমি মাটিতে পড়ে গেলে সবাই আমাকে লাথি মারতে থাকে। এ সময় আমি জ্ঞান হারিয়ে ফেলি।

ঝিনাইদহে প্রগতি কোচিং সেন্টারের প্লে­গ্রুপের শিশুকে পালাক্রমে বলাৎকার!
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের প্রগতি কোচিং সেন্টারের প্লে-গ্রুপের এক শিশু ছাত্রকে পালাক্রমে বলাৎকার করা হয়েছে। শিশুটি অসুস্থ অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটির মা সেলিনা খাতুন লিখিত অভিযোগে জানিয়েছেন, কয়েকদিন আগে প্রগতি কোচিং সেন্টারের সাদ্দাম হোসেনসহ দুই শিক্ষক তার শিশু সন্তানকে বলাৎকার করে। এরপর ওই কোচিং সেন্টারের ছাত্র আলামিন, অঙ্কন, রাব্বি ও বিপ্লব পালাক্রমে বলাৎকার করে। এতে সে রক্তাক্তভাবে জখম হয়। এরপর প্রগতি কোচিং সেন্টার কর্তৃপক্ষের উদ্যোগেই ঝিনাইদহ সদর হাসপাতালেই চিকিৎসা চলছে শিশুটির। বিষয়টি নিয়ে কথা হলে ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অপুর্ব কুমার ঘটনার সত্যতা স্বীকার করেন। শিশুটির মা সেলিনা জানান, প্রগতি কোচিং সেন্টারের অধ্যক্ষ বিষয়টি মিটিয়ে ফেলার জন্য চাপ দিলেও তিনি থানায় লিখিত অভিযোগ করবেন। তবে থানা পুলিশ বিষয়টি আগে থেকেই জানেন বলে এক পুলিশ কর্মকর্তা জানান। এখনও শিশুটির মা কোনো অভিযোগ দেয়নি বলে সূত্রটি উল্লেখ করেন।

ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৮২
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে নাশকতা, সন্ত্রাস ও মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৮২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, সপ্তাহব্যাপী ঝিনাইদহে নাশকতা, সন্ত্রাস ও মাদকবিরোধী বিশেষ অভিযান চালানো হচ্ছে। এরই অংশ হিসেবে গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে সদর থেকে ৪২জন, শৈলকূপা থেকে ১৩জন, হরিণাকু-ু থেকে ৭জন, কালীগঞ্জ থেকে ৬জন এবং কোটচাঁদপুর ও মহেশপুর থেকে ১৪জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নামে নাশকতাসহ বিভিন্ন মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঝিনাইদহের কালীগঞ্জে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিকসভা
কালীগঞ্জ প্রতিনিধি: কালীগঞ্জ হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভাপতি ও ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার বলেছেন, হাসপাতালে কর্মরত ডাক্তারসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতার সাথে সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিতে হবে। তিনি হাসপাতালে আগত রোগীদের সু-চিকিৎসা পেতে সকল সমস্যা নিরসনে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। গতকাল শুক্রবার সকালে হাসপাতাল কনফারেন্স রুমে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এক মাসিক সভাতে তিনি কথাগুলো বলেন।
কালীগঞ্জ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি এমপি আনারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠা-ু, থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হোসাইন শাফায়াত, পৌর কাউন্সিলর তোরাব আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দিন, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, শিবলী নোমানী, শিবুপদ বিশ্বাস ও মোচিক সমবায় সমিতির পরিচালক গোলাম রসুল প্রমুখ। সভার শুরুতেই কমিটির সদস্য সচিব হুসাইন শাফায়াত হাসপাতালের ব্যবস্থাপনায় ডেপুটেশনের বাইরে ডাক্তার থাকায় সঙ্কট, এক্সরে ও জেনারেটর নষ্টসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে
নবাগত জেলা প্রশাসক সরোজ কুমার নাথের মতবিনিময়
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। গত বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আসাদুজ্জামান, ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি আলাউদ্দীন আজাদ, সহ-সভাপতি আব্দুল হাই ও রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ সেলিম, যুগ্ম-সাধারণ সম্পাদক এম মাহফুজুর রহমান ও শামীমুল ইসলাম শামীম, সাংগঠনিক সম্পাদক শেখ রুহুল আমিন, দফতর সম্পাদক জাফর উদ্দীন রাজু, কোষাধ্যক্ষ ওলিয়ার রহমান, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র সাংবাদিক জেলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য মিজানুর রহমান, আলহাজ শহিদুল ইসলাম, শেখ মিজানুর রহমান, জহুরুল হক হিরো, আজিজুর রহমান সালাম, আকমল হোসেন, শাহাজামান, শেখ শফিউল আলম লুলু, ওয়াসিকুর রহমান, গিয়াস উদ্দীন সেতু।
জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি, উন্নয়নমূলক কার্যক্রম, জঙ্গিবাদ বিরোধী কার্যক্রম নিয়ে কথা বলেন। জেলা প্রশাসক সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।