বৃহস্পতিবার , এপ্রিল ২৬ , ২০১৮

দেশ বিদেশের টুকিটাকি : রাষ্ট্রীয় পদে নওয়াজ শরিফ আজীবনের জন্য অযোগ্য

যাত্রাবাড়ীতে ভবন থেকে পড়ে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজধানীর যাত্রাবাড়ীতে একটি বহুতল আবাসিক ভবনের ১১তলা থেকে পড়ে শিবলী নোমান (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। পরে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। নোমানের বাবা  ইউসুফ জানান, দুপুর ২টার দিকে সে খেলাধুলা করছিলো। এ সময় বারান্দায় এসি লাগানোর জন্য রাখা ফাঁকা জায়গা দিয়ে সে নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তারা মিরপুর ১৩ নম্বরে বাইশটেকী এলাকায় ভাড়া বাসায় থাকেন। গত বৃহস্পতিবার রাতে যাত্রাবাড়ীর গোলাপবাগে নোমানের মামা সাইদ হোসেনের বাসায় বেড়াতে এসেছিলেন তারা।

যশোরে তরুণ খুন : বন্ধু আটক

স্টাফ রিপোর্টার: যশোরের অভয়নগর উপজেলায় বন্ধুদের হাতে এক তরুণ খুন হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। নিহত রবিউল (২২) উপজেলার বুইকরা গ্রামের গরুহাটা এলাকার আক্কাস মোল্লার ছেলে। অভয়নগর থানার ওসি শেখ গণি মিয়া বলেন, রবিউলকে তার বন্ধু আরিফ গত বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে ডেকে নেন। এর আগে মাদক সেবন নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। ‘রেললাইনের পাশে আকিজ জুট মিলের পেছনে নিয়ে তিন বন্ধু রবিউলের হাতপা চেপে ধরেন আর আরিফ তাকে কুপিয়ে হত্যা করেন বলে আরিফের ভাষ্য।’

রাষ্ট্রীয় পদে নওয়াজ শরিফ আজীবনের জন্য অযোগ্য

স্টাফ রিপোর্টার: দুর্নীতির দায়ে ক্ষমতা হারানো পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে রাষ্ট্রীয় পদে আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করেছে দেশটির সুপ্রিম। গতকাল শুক্রবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ এই রায় দেয়। পানামা পেপার্স কেলেঙ্কারি মামলায় পাকিস্তানের হাইকোর্ট সংবিধানের ৬২ ধারা অনুযায়ী নওয়াজকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করেন। ওই রায়ের পর পদত্যাগ করেন নওয়াজ।

পাকিস্তান সংবিধানের ধারা ৬২(১) অনুযায়ী, দেশটির পার্লামেন্ট সদস্য হওয়ার পূর্ব শর্ত হলো ব্যক্তিকে  সৎ ও ন্যায়নিষ্ঠ হতে হবে। শুক্রবারের এই রায়ের ফলে নওয়াজ শরীফ আর কোনো নির্বাচনে অংশ নিতে পারবেন না।

 


আরো দেখুন

আলমডাঙ্গার পুলতাডাঙ্গা বাজারে কর্মীসমাবেশে আসাদুল হক বিশ্বাস

আ.লীগ সরকার জনগণক সাথে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সিনিয়র …

Loading Facebook Comments ...