সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি আবাসিক ভবনে আগুন লেগে কয়েকজন বাংলাদেশি হতাহত

সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি আবাসিক ভবনে আগুন লেগে কয়েকজন বাংলাদেশি হতাহত হয়েছেন। রিয়াদে অবস্থিত আল নুরা বিশ্ববিদ্যালয় এলাকার একটি ভবনে স্থানীয় সময় গতকাল শুক্রবার সকালে এ ঘটনা ঘটে বলে রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিক জানিয়েছেন।
দূতাবাস সূত্রে জানা গেছে, ওই ভবনে বাংলাদেশিসহ কয়েকটি দেশের নির্মাণ শ্রমিকেরা থাকতেন। প্রাথমিক তথ্য অনুযায়ী, এ অগ্নিকাণ্ডের ঘটনায় ৯জন নিহত হয়েছেন। ৮-১০জন আহত হয়েছেন। নিহতদের লাশ ও আহত ব্যক্তিদের রিয়াদের একটি হাসপাতালে নেয়া হয়েছে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্‌ বলেন, ওই ভবনে আগুনে হতাহত ব্যক্তিদের মধ্যে কয়েকজন বাংলাদেশি আছেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এখনও বিষয়টি নিশ্চিত না করায় সেটি বলা যাচ্ছে না। বাংলাদেশ দূতাবাসের দুজন কর্মকর্তা হাসপাতালে রয়েছেন। তারা তথ্য সংগ্রহ করছেন। শিগগিরই হতাহতদের পরিচয় নিশ্চিত করে তা জানানো সম্ভব হবে।

দূতাবাসের শ্রমবিভাগের এক কর্মকর্তা বলেন, ওই ভবনে অর্ধশত লোক বাস করেন। আহত ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তারা তথ্য পেয়েছেন। কিন্তু সৌদি সরকার বিষয়টি নিশ্চিত না করায় সেটি তারা প্রকাশ করছেন না।