বৃহস্পতিবার , অক্টোবর ১৮ , ২০১৮

ঝিনাইদহের সাঞ্চাই নদীতে ব্রিজ ভেঙে পড়ার দীর্ঘ দু বছরেও নতুনভাবে ব্রিজ নির্মাণ না হওয়ায় জনসাধারণের দুর্ভোগ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার সাঞ্চাই নদীর ব্রিজটি দীর্ঘ দু বছর আগে ভেঙে পড়ে গেছে। নতুন করে ব্রিজ নির্মাণ না হওয়ায় অত্রাঞ্চলের প্রায় ৪০ গ্রামের মানুষের যোগোযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিকল্প পারাপার হিসেবে ব্রিজের পাশে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেছেন এলাকাবাসী। বর্তমানে সাঁকোটির বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে কৃষি পণ্যসহ মালামাল নিয়ে ঝুঁকিপূর্ণভাবে মানুষের যাতায়াত চরম দূর্ভোগে পড়েছে।
জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার ফুরসন্দি ইউনিয়নের নারিকেলবাড়িয়া-টিকারী সড়কের টিকারী বাজারের পাশ দিয়ে বয়ে গেছে সাঞ্চাই নদী। এ নদীর ওপর বাজারের নিকটে ১৯৯৪ সালে এলজিইডি বিভাগ একটি ব্রিজ নির্মাণ করেন। এই ব্রিজের ওপর দিয়ে চলাচল করে ঝিনাইদহের জিতড়, ভবানীপুর, ধনঞ্জয়পুর, মাড়ন্দি, নারিকেলবাড়ীয়া, টিকারী, দহখোলা, লক্ষীপুর, মালঞ্চিসহ প্রায় ৪০ গ্রামের মানুষ। তাদের চলাচলের একমাত্র পথ ও নদীর ওপর ব্রিজটি ভেঙে পড়ায় মালামাল নিয়ে প্রায় ২০-২৫ কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে।
ফুরসন্দি ইউনিয়নের চেয়ারম্যান অ্যাড. আব্দুল মালেক জানান, নদীর ওপরের ব্রিজটি ভেঙে পড়ায় এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েছে। কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য একবারে পারাপার করতে পারছে না। এতে একদিকে সময় নষ্ট হচ্ছে, অন্যদিকে খরচ বাড়ছে।
ঝিনাইদহ এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল মালেক জানান, ঝিনাইদহ ও মাগুরা জেলার মধ্যে যোগাযোগের অন্যতম এ সড়কটি দীর্ঘ ২ বছর ভেঙে থাকায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। ফলে অসহায় হয়ে পড়েছে এলাকার, কৃষক, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা। ব্রিজটি নির্মাণের জন্য টেন্ডার সম্পন্ন হয়েছে। অতি দ্রুত ব্রিজটি নির্মাণ কাজ শুরু হবে বলে তিনি জানান।


আরো দেখুন

অবৈধ দখলদারদের কবলে চুয়াডাঙ্গা জেলা শহর

স্টাফ রিপোর্টার: অবৈধ দখলদারদের কবলে পড়েছে চুয়াডাঙ্গা জেলা শহর। চলাচলের সুবিধার্থে সড়ক সম্প্রসারণ করা হলেও …

Loading Facebook Comments ...