গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বঙ্গবন্ধু এশিয়ান ভলিবলের সেমিফাইনালে উঠলো স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচেও জিতেছে লাল-সবুজের দল। মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে বাংলাদেশ। আর টানা দুই ম্যাচ হেরে মালদ্বীপ এই আসর থেকে বিদায় নিলো।

প্রথম ম্যাচে নেপালকে ৩-১ সেটে হারিয়ে শুভ সূচনা করেছিলো বাংলাদেশ। গত সোমবার দ্বিতীয় ম্যাচে অনেকটা আয়েশিভাবেই জিতেছে তারা। প্রথম সেটে বাংলাদেশের জয় ২৫-১৫ পয়েন্টে। শুরুতে ২-০ পয়েন্টে পিছিয়ে যায় বাংলাদেশ। তারপর ৪-৪ পয়েন্টও হয়েছে। কিন্তু এরপর আর মালদ্বীপ ঘুরে দাঁড়াতে পারেনি। হরোশিত-রাশেদরা একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলে প্রথম সেট জিতে নেয়।

দ্বিতীয় সেটেও একই অবস্থা। বাংলাদেশ ২-০ তে এগিয়ে যায়। ১-১ ও ৮-৮ এ পয়েন্ট সমান করেও মালদ্বীপ শেষটা ভালো করতে পারেনি। ২৫-১৫ পয়েন্টে জিতে যায় স্বাগতিকরা। তৃতীয় সেটে মালদ্বীপ কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে। তবে শেষটা বাংলাদেশের, জিতেছে ২৫-২২ পয়েন্টের ব্যবধানে। যদিও ২০-১৯ পয়েন্টে এগিয়ে ছিলো মালদ্বীপ। এর আগে ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে তুর্কমেনিস্তান ৩-১ সেটে উজবেকিস্তানকে হারায়।