কালবোশেখি ঝড়ে করতোয়া স্কুলের ছাউনি বিধ্বস্ত : এমপির অনুদান প্রদান

জীবননগর ব্যুরো: কালবোশেখি জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের করতোয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাউনি উড়ে গেছে। গত ২১ এপ্রিল বয়ে যাওয়া কাল বোশেখি ঘূর্ণিঝড়ে এ অবস্থার সৃষ্টি হয়। যে কারণে শিক্ষার্থীদের খোলা আকাশের নিচে পাঠদান করা হচ্ছিলো। এ অবস্থায় স্কুলটির টিনের ছাউনি ঠিক করতে এমপির নির্দেশে গতকাল সোমবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস হতে টিন ও অর্থ বরাদ্দ দেয়া হয়েছে বলে জানা গেছে।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক তৌফিক আহম্মেদ সাংবাদিকদের জানিয়েছেন, ১৯৮৮ সালে স্কুলটির যাত্রা শুরু। সে সময় বাঁশ ও টিনের ছাউনি নিয়ে স্কুলটি নির্মাণ করা হয়। অফিস কক্ষসহ মোট ১১টি কক্ষ রয়েছে। সেই থেকে চলে আসছে পাঠদান। বর্তমানে স্কুলে ছাত্র-ছাত্রীর সংখ্যা ৫০৮ জন। ২২ জন শিক্ষক-কর্মচারী কর্মরত রয়েছে স্কুলটিতে। এর মধ্যে ১৭ শিক্ষক ও ৫ কর্মচারী রয়েছে। শনিবার রাতে কালবোশেখি ঝড়ে বিদ্যালয়ে টিনের ছাউনি, বেড়া, বৈদ্যুতিক মিটার উড়ে যায়। বৃষ্টিতে ভিজে নষ্ট হয়ে গেছে বিদ্যালয়ের মুল্যবান কাগজ, বই ও জিনিসপত্র। শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান অব্যাহত রাখতে গাছতলায় ও খোলা আকাশের নিচে ক্লাস নেয়া হচ্ছে। বিদ্যুত সরবরাহ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ডিজিটাল হাজিরাসহ শিক্ষার্থীদের প্রজেক্টরের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাস নেয়া বন্ধ।
স্কুলের বিষয়টি জানতে পেয়ে স্থানীয় সংসদ সদস্য হাজি আলী আজগার টগর গতকাল সোমবার তদন্ত করার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রতিনিধি পাঠান। সরেজমিনে পরিদর্শনের পর হাজি আলী আজগার টগর এমপি স্কুলটি দ্রুত মেরামত করার জন্য ১০ বান টিন ও ৫০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেছেন বলে অফিস সহকারী বদর উদ্দিন জানিয়েছেন।