চুয়াডাঙ্গা ও মেহেরপুরে মহান মে দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলকসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: মহান মে দিবস উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরে আলোচনাসভার আয়োজন করা হয়। চুয়াডাঙ্গায় দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলকসভার আয়োজন করে জেলা প্রশাসন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সৈয়দ ফারুক আহম্মদ, সহকারী পুলিশ সুপার আহসান হাবিব ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান। এছাড়া সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা ও জেলার শ্রমিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরবর্তী সভার কার্যবিবরণী পড়ে শোনান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক।
সভায় জানানো হয়, দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় শহরের টাউন ফুটবল মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এসে শেষ হবে। বরাবরের মতো এবারও জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। দিবসটির কর্মসূচিতে অংশ গ্রহণের জন্য সকল সংগঠন ও শ্রমিকদের অংশগ্রহণের বিষয়ে অবহিত করতে আগাম প্রচারণার জন্য এবং র‌্যালি ও আলোচনাসভায় প্রয়োজনীয় সংখ্যক মাইক সরবরাহের জন্য জেলা তথ্য কর্মকর্তাকে অনুরোধ করা হয়। মে দিবসের প্রকৃত তাৎপর্য উপলব্ধি করে সকল কলকারখানা, হোটেল-রেস্তোঁরাসহ প্রতিষ্ঠান মালিকদের স্ব স্ব প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়া দিবসের কর্মসূচির অনুষ্ঠানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় পুলিশ ফোর্স মোতায়েন করার জন্য পুলিশ সুপারকে অনুরোধ করা হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, মহান মে দিবস পালন উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই আলোচনাসভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকারের উপ-পরিচালক (ডিডি-এলজি) খায়রুল হাসানের সভাপতিত্বে আলোচনাসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার মহিদুল ইসলাম, জেলা আ.লীগের উপদেষ্টা আলহাজ আসকার আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেছের আলী, দারিদ্র বিমোচন সংস্থার নির্বাহী পরিচালক আবু জাফর, জেলা ট্রাক ও ট্রাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি কদর আলী, করাতকল শ্রমিক ইউনিয়নের সভাপতি কছিমদ্দীন প্রমুখ।