মুজিবনগর দিবস ও বঙ্গবন্ধুর আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদের আলোচনাসভা ডা. মেহেদী

শেখ হাসিনা জন্ম না নিলে বাংলাদেশ কখনো
উন্নত বিশ্বের কাতারে অঅসতে পারতো না
স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোকপাত করতে গিয়ে প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ কখনো উন্নত বিশ্বের কাতারে আসতে পারতো না।’
মুজিবনগর দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনাসভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দিতে গিয়ে তিনি ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং বলেন মহান মুক্তিযুদ্ধে অংশ নিতে পেরে যেমন ধন্য, তেমনই মুজিবনগর শপথ গ্রহণের দিন তখনকার বৈদ্যনাথতলা তথা বর্তমানের মুজিবনগরে উপস্থিত থাকতে পেরে গর্বিত।
ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন এবং গবেষণা সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ আলোচনাসভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাসুদ, সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিক, বঙ্গপরিষদের সদস্য সাবেক সচিব সিদ্দিক হাসান চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী এ সংগঠনের প্রধান উপদেষ্টা। এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদের প্রধান পৃষ্ঠপোষক সজীব ওয়াজেদ জয়।