বিসিবির সম্মতি নিয়েই সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া!

স্টাফ রিপোর্টার: চলতি বছর আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশকে নিয়ে দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজনের কথা ছিলো অস্ট্রেলিয়ার। তবে আর্থিকভাবে লাভজনক নয় এমন অজুহাতে গত বুধবার এই সিরিজ বাতিলের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়। আজ ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এক বিবৃতিতে আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেছে।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি)’র আওতায় এই সিরিজ হওয়ার কথা ছিলো। সিএ জানিয়েছে, ওই সিরিজের পরিবর্তে বাংলাদেশকে নিয়ে ২০২০ সালে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে। বাংলাদেশও এই পরিকল্পনায় রাজি হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। সিএ’র একজন মুখপাত্র বলেন, আইসিসির এফটিপিতে আগস্টে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফরের সূচি ছিলো। যেটি ক্রিকেট অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঐক্যমতের ভিত্তিতে বাতিল করা হয়েছে। দুটি দেশই এই সফর বাতিলে রাজি হয়েছে। পরবর্তীতে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দু’দেশ একটি সিরিজ আয়োজন করবে।

বাংলাদেশের সঙ্গে দুটি টেস্ট হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া ডারউইন ও ক্রেইনস শহরে। অস্ট্রেলিয়ায় ২০০৩ সালে খেলা বাংলাদেশের একমাত্র টেস্ট সিরিজ খেলে। সবশেষ গত বছর বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। যেখানে বাংলাদেশ দলটির বিপক্ষে দুটি ম্যাচের একটিতে জয়লাভ করে। প্রথমবারের মতো টেস্টে অস্ট্রেলিয়াকে হারানো ওই সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়।


আরো দেখুন

সহজ জয়ে টি-টোয়েন্টি সিরিজ দক্ষিণ আফ্রিকার

মাথাভাঙ্গা মনিটর: আশা জাগালেও বড় ইনিংস খেলতে পারলেন না ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামসরা। অনুজ্জ্বল ব্যাটিংয়ের …

Loading Facebook Comments ...