রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত জানিয়েছে চুয়াডাঙ্গা-মেহেরপুরে র‌্যালি ও আলোচনাসভা

স্টাফ রিপোর্টার: রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত জানিয়েছে র‌্যালি, পথসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা-মেহেরপুরে গতকাল মঙ্গলবার কর্মসূচির আয়োজন করা হয়। চুয়াডাঙ্গায় ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা শাখা ও ইকরা চুয়াডাঙ্গার উদ্যোগে র‌্যালি ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গতকাল মঙ্গলবার বেলা ৩টার দিকে পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়েছে র‌্যালি বের করে চুয়াডাঙ্গায় ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা শাখা। শহরের শহীদ হাসান চত্বরে থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গায় ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা শাখার সভাপতি হাসানুজ্জামান সজিব। উপস্থিত ছিলেন সহসভাপতি রুহুল আমীন সোহেল, সেক্রেটারি ডা. জিনারুল ইসলাম, আলিমুজ্জামান, তুষার ইমরান, যুব আন্দোলন সভাপতি মাও. মুহিবুল্লাহ, ছাত্রআন্দোলন সভাপতি রোকোনুজ্জামান, ছাত্রনেতা ফাহিম ফয়সাল, শ্রমিক আন্দোলন সভাপতি শেখ পেয়ার মোহাম্মদ প্রমুখ।
অপর দিকে, সকাল ৯টায় ‘ইকরা চুয়াডাঙ্গার উদ্যোগে পবিত্র মাহে রমজানের স্বাগত জানিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়। ওই র‌্যালিতে মাহে রমজানের পবিত্র রক্ষা করুন, তাকওয়া ও খোদা ভীতিত্ব অর্জন করুন, বেশি বেশি আল্লাহতায়ালার জিকির করুন বলে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানানো হয়। র‌্যালিটি ইকরা থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট মোড় হয়ে ফিরে আসে। পরিশেষে ইকরার পরিচালক মুফতি মুস্তাফা কামাল কাসেমী দেশ ও জাতির কল্যাণ কামনা করে সংক্ষিপ্ত দোয়ার মাধ্যমে র‌্যালির সমাপ্তি ঘোষণা করেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে মেহেরপুর শহরে স্বাগত মিছিল, পথসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ওই স্বাগত মিছিল, পথসভা ও দোয়া মাহফিলেরে আয়োজন করেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক খাদেমুল ইসলামের নেতৃত্বে স্বাগত মিছিলটি শহরের কোর্ট মসজিদ হতে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর গেট পর্যন্ত পৌঁছে শেষ হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি আদম আলীর সভাপতিত্বে পরে সেখানে এক পথসভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব আলহাজ মাও. আব্দুল কাদের, জেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক খাদেমুল ইসলাম, মুজাহিদ কমিটি মেহেরপুর জেলা শাখার সভাপতি মাস্টার আক্কাস আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর সদর উপজেলা শাখার সভাপতি মুফতি আবু বক্কর সিদ্দিক, মুজিবনগর উপজেলা শাখার সভাপতি মাও. তাজুল ইসলাম, জেলা শাখার সহকারী সম্পাদক মাও. রেজানুল করিম, ইসলামী যুব আন্দোলন মেহেরপুর জেলা শাখার সহসভাপতি হাফেজ মাও. লিয়াকত হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্রআন্দোলন মেহেরপুর জেলা শাখার সভাপতি মাও. আশরাফুল হুসাইন প্রমুখ। পথসভা শেষে সেখানে মোনাজাত করা হয়।


আরো দেখুন

আলমডাঙ্গার জামজামি বাজারে কর্মীসমাবেশে আসাদুল হক বিশ্বাস

শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল বাংলায় পরিণত হয়েছে স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি …

Loading Facebook Comments ...