বৃহস্পতিবার , আগস্ট ১৬ , ২০১৮

মহেশপুর ও কোটচাঁদপুরে খাদ্য বিষক্রিয়ায় শতশত লোক আক্রান্তের ঘটনায় সরকারের ওপর মহলে তোলপাড় : তদন্ত কমিটি গঠন

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলায় খাদ্য বিষক্রিয়ায় শতশত লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ায় সরকারের ওপর মহলের তোলপাড়, একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
প্রাপ্ত সূত্রে প্রকাশ, গত মঙ্গলবার ও বুধবার সাবেক সংসদ সদস্য পারভীন তালুকদার মায়া’র আয়োজনে মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলায় পৃথক পৃথক কর্মীসমাবেশ অনুষ্ঠিত হয়। ওই কর্মীসমাবেশে দুপুরের খাবার সরবরাহ করা হয়। ওই খাদ্য খেয়ে কয়েকশ’ লোক রাত্রে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মহেশপুর, কোটচাঁদপুর, জীবনগর, কালীগঞ্জ, চৌগাছা ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি হয়। বিষয়টি বিভিন্ন গণম্যাধ্যমে প্রকাশ হলে গতকাল বৃহস্পতিবার ঝিনাইদহ সিভিল সার্জনের নির্দেশে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এরা হলেন ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ, জেলা স্যানেটারি ইন্সপেক্টর আব্দুল হামিদ ও স্বাস্থ্য শিক্ষা সহকারী আব্দুর রহমান রাজু। তারা গতকাল বৃহস্পতিবার সকালেই কোটচাঁদপুর হাসপাতাল পরিদর্শন করেন। পরিদর্শন টিম জানিয়েছে খাদ্যে বিষক্রিয়ার কারণেই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এদিকে সিভিল সার্জন ডা. রাসিদা সুলতানা জানান, স্বাস্থ্য অধিদফতর থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তারা ঢাকা থেকে ঘঠনাস্থল কোটচাঁদপুর-মহেশপুরের উদ্দেশে রওনা দিয়েছেন। এ বিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার দেবনাথ বলেন, চিকিৎসার জন্য পর্যাপ্ত ওষুধ ও ডাক্তার পাঠানো হয়েছে তারা এ বিষয়ে সার্বক্ষনিক তদারকি করছে। এদিকে সাবেক সংসদ সদস্য পারভীন তালুকদার মায়া ওই খাবার খেয়ে অসুস্থ হওয়ায় তার পক্ষে মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়জদ্দীন হামীদ জানিয়েছেন, তাদেরকে বিব্রত করার জন্য যেকোনো মহল ষড়যন্ত্র করে এই ঘটনা ঘটাতে পারে। তিনি প্রশাসনকে বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন।


আরো দেখুন

জীবননগর মাধবপুরের শহীদদের কবরে পুস্পমাল্য প্রদান ও দোয়া অনুষ্ঠান

জীবননগর ব্যুরো: গতকাল মঙ্গলবার ছিলো জীবননগরের স্থানীয় শহীদ দিবস। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার মাধবখালীর নো-ম্যান্সল্যাল্ডে …

Loading Facebook Comments ...