চুয়াডাঙ্গায় আয়োজিত গণিত অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ

এ ধরণের আয়োজন শিক্ষার্থীদের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছুতে যোগাবে অনুপ্রেরণা
স্টাফ রিপোর্টার: ঢাকাসহ দেশের অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে অধ্যায়নরত চুয়াডাঙ্গার শিক্ষার্থীদের নিয়ে গঠিত সাইন্স ক্লাব অব চুয়াডাঙ্গা আয়োজিত দুই দিনব্যাপী গণিত অলিম্পিয়াড, বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক সেমিনার ও গণিত অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ সফলভাবে সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা সরকারি কলেজের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাইন্স ক্লাব অব চুয়াডাঙ্গা সভাপতি সজিব এলাহী। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. কামরুজ্জামান ও আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নওরোজ মোহাম্মদ সাঈদ।
অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, এ ধরনের আয়োজন শিক্ষা ব্যবস্থায় পিছিয়ে থাকা শিক্ষার্থীদের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছুতে অনুপ্রেরণা জোগাবে। চুয়াডাঙ্গাকে এগিয়ে নিতে তরুণদের এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। তরুণদের সাধুবাদ জানিয়ে তিনি বলেন, মেডিকেল ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় চুয়াডাঙ্গা থেকে সুযোগ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা খুব নগণ্য। গত তিন বছরে দেশের সর্বোচ্চ চাকরি পরীক্ষা বিসিএসে সাফল্যের হার হতাশাজনক। চুয়াডাঙ্গার মোট জনসংখ্যার অনুপাতে এ সংখ্যা দশমিকের ঘরে। তিনি শিক্ষার্থীদের বেসিক জ্ঞান বাড়ানোর দিকে নজর দিতে বলেন এবং শিক্ষার্থীদের আরও ভালো করার জন্য অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান।
এর আগে এসএসসি রেজাল্ট, এইচএসসিকালীন পড়াশোনা পদ্ধতি, ভর্তি পরীক্ষার সময় করণীয় বিষয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাইন্স ক্লাবের সদস্যরা।
সাইন্স ক্লাবের সভাপতি সজিব এলাহী বলেন, চুয়াডাঙ্গার শিক্ষার্থীদের তাদের স্বপ্নের লক্ষ্যে পৌঁছে দিতে সাইন্স ক্লাব অব চুয়াডাঙ্গা সবসময় পাশে থাকবে। চুয়াডাঙ্গার শিক্ষার মানোন্নয়নে সাইন্স ক্লাব বদ্ধপরিকর। অভিন্ন মন্তব্য করেন ক্লাবের সাধারণ সম্পাদক সাইনুর রহমান রাহুল। পরে সাইন্স ক্লাব অব চুয়াডাঙ্গার পক্ষ থেকে অতিথিদের সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। অনুষ্ঠান শেষে গণিত অলিম্পিয়াডে বিজয়ীদের হাতে সার্টিফিকেট, মেডেল ও পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।


আরো দেখুন

ঝিনাইদহের হরিণাকু-ুতে আবারও দ্বিতীয় শ্রেণির শিশু ধর্ষিত

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকু-ুতে দ্বিতীয় শ্রেণিতে পড়–য়া ৮ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ …

Loading Facebook Comments ...