মেহেরপুরের মুজিবনগর থেকে ভারতীয় সার উদ্ধার

মুজিবনগর প্রতিনিধি: সীমান্তের ওপার থেকে চোরাচালানে আসা ৪৬৫ কেজি ট্রিপল সুপার ফসফেট (টিএসপি) সার উদ্ধার করেছে বিজিবি। বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) মুজিবনগরের নাজিরাকোনা বিওপির এক অভিযানে গত মঙ্গলবার দিনগত রাতে খলশাগাড়ি রাস্তার পাশ থেকে ভারতীয় এ সার উদ্ধার করা হয়।
চুয়াডাঙ্গা ৬ বিজিবি প্রেসবিজ্ঞপ্তিতে জানা গেছে, নাজিরাকোনা বিওপির একটি টহল দল গত মঙ্গলবার রাতে সীমান্তে টহল দিচ্ছিলো। ভারত থেকে চোরাচালানে আনা সারের মালিকরা বিজিবির টহল দেখে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ৪৬৫ কেজি আমদানি নিষিদ্ধ টিএসপি সার উদ্ধার করে বিজিবি টহল দলটি। যার আনুমানিক মূল্য প্রায় ১৬ হাজার টাকা। মুজিবনগর থানায় সাধারণ ডায়েরিপূর্বক উদ্ধার হওয়া সার কাস্টমসে জমা দেয়া হয়েছে বলে জানায় বিজিবি ওই সূত্র।
কৃষি অফিসসূত্রে জানা গেছে, আমাদের দেশের টিএসপি সারের চেয়ে ভারতীয় টিএসপির মান কম। তাই কম দামে পেয়ে চোরাচালানিরা এদেশে আনতে পারে। ওই সার আদৌ ভেজাল সার কিনা তাও জানে না চাষিরা। তাই ভারতীয় এসব সার ব্যবসার ও চোরাচালান বন্ধের দাবি কৃষি কর্মকর্তাদের।


আরো দেখুন

কালীগঞ্জে গাঁজাসহ ৩ মাদকব্যবসায়ী আটক

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর অভিযান চালিয়ে গাঁজাসহ ৩ মাদকব্যবসায়ীকে আটক করেছে। গতকাল …

Loading Facebook Comments ...