বৃহস্পতিবার , অক্টোবর ১৮ , ২০১৮

চুয়াডাঙ্গা জজশীপে নতুন সাত বিচারক নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা জজ আদালত ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নতুন সাত বিচারক নিয়োগ দেয়া হয়েছে। ইতোমধ্যে পাঁচজন বিচারক যোগদান করেছেন এবং দুজন বিচারক শিগগিরই যোগদান করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সচিব মাহবুবুর রহমান সরকার রাষ্ট্রপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের কর্মকর্তাদের গত ১ অক্টোবর বদলির প্রজ্ঞাপন প্রকাশ করেন।
চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে সহকারী জজ (চুয়াডাঙ্গা সদর) হিসেবে মাহবুবা শারমিন, সহকারী জজ (আলমডাঙ্গা) হিসেবে নাজনিন আক্তার ও সহকারী জজ (দামুড়হুদা) হিসেবে মো. সালাহ উদ্দীন সম্প্রতি যোগদান করেছেন।
চুয়াডাঙ্গার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে সাজেদুর রহমান ও জুডিসিয়াল ম্যাজিস্টেট হিসেবে ফারিয়া নোশিন বর্ণী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে সম্প্রতি যোগদান করেছেন। শিগগিরই যোগদান করবেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে ফরিদপুর থেকে বদলীকৃত মানিক দাস ও পাপিয়া নাগ।
এদিকে, চুয়াডাঙ্গার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাফিজুর রহমানকে কুষ্টিয়ার দৌলতপুর চৌকিতে সহকারী জজ হিসেবে বদলি করা হয়েছে। চুয়াডাঙ্গার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা নাজমুল হক ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আ.স.ম. আব্দুর রউফ বলেন, জেলা জজ আদালত ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক পাওয়ায় বিচার প্রার্থীরা দ্রুত বিচার লাভ করতে পারবেন। এতে দ্রুত মামলা নিষ্পত্তি হবে। তবে, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের একজন বিচারক ও সহকারী জজ আদালতের একজন বিচারকের পদ শূণ্য রয়েছে। ওই পদ দুটি কিভাবে পূরণ করা যায় তার প্রচেষ্টা অব্যাহত আছে।


আরো দেখুন

আলমডাঙ্গার জামজামি বাজারে কর্মীসমাবেশে আসাদুল হক বিশ্বাস

শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল বাংলায় পরিণত হয়েছে স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি …

Loading Facebook Comments ...