চুয়াডাঙ্গা-মেহেরপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ সমাবেশ

তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকার গঠন করতে হবে
স্টাফ রিপোর্টার: অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবিতে স্মারকলিপি পেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা শাখা। এর আগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে নেতৃবৃন্দ। চুয়াডাঙ্গায় গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাষ্ট্রপতি বরাবর জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসের মাধ্যমে স্মারকলিপি পেশ করে। এদিকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখা।
ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ও সেক্রেটারি স্বাক্ষরিত রাষ্ট্রপতি বরাবর প্রেরিত স্মারকলিপি সূত্রে জানা গেছে, ১০ দফা দাবিতে তারা এ স্মারকলিপি পেশ করেছে। স্মারকলিপিগুলো হলো নির্বাচন তফশিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙে দিতে হবে, সকল নিবন্ধিত রাজনৈতিক দলের মতামত নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে, বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে, তফশিল ঘোষণার পর থেকে নির্বাচিত সরকার ক্ষমতা গ্রহণের পূর্ব পর্যন্ত সশস্ত্রবাহিনী মোতায়েন করতে হবে এবং নির্বাচনের দিন সশ্রস্ত্রবাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দিতে হবে, দুর্নীতিবাজদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে, নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখতে হবে, রাজনৈতিক স্থিতিশীল, জাতীয় সংহতি ও কার্যকর সংসদ প্রতিষ্ঠায় জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতির (পিআর) নির্বাচন ব্যবস্থা প্রবর্তন করতে হবে, কোটা সংস্কার আন্দোলন এবং নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতারকৃত সকল ছাত্রদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার করতে হবে ও গণমাধ্যম নিয়ন্ত্রণের উদ্দেশ্যে প্রণীত বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার সেক্রেটারি জিনারুল ইসলাম প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানা গেছে, সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ গ্রহণযোগ্য তত্ত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তরের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখা বিক্ষোভ ও সমাবেশ করেছে। গতকাল রোববার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহীদ হাসান চত্বরের উন্মুক্ত মঞ্চে এ বিক্ষোভ সমাবেশ করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি চুয়াডাঙ্গা-২ আসনের প্রার্থী হাসানুজ্জামান সজীব, সেক্রেটারি জিনারুল ইসলাম, চুয়াডাঙ্গা-১ আসনের প্রার্থী মাও. জহুরুল ইসলাম আজিজী সাহেব, সাংগঠনিক সম্পাদক মুহা. ইমরান সরকার, শ্রমিক নেতা শেখ পিয়ার মুহাম্মদ প্রমুখ। বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণার আগেই সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করে নির্বাচন করার দাবি। বর্তমান সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে মেহেরপুর জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল রোববার বিকেলে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার উদ্যোগে এ স্মারকলিপি প্রদান করা হয়।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ সব ধরনের নির্বাচন অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি আদম আলী স্মারকলিপি তুলে দেন জেলা প্রশাসক মো. আতাউল গনি’র হাতে। জেলা প্রশাসক মো. আতাউল গনি স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি সহ-মহাসচিব আলহাজ মাওলানা মো. আব্দুল কাদের, মেহেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক মো. খাদেমুল ইসলাম, সহসম্পাদক মাওলানা মো. রেজাওয়ানুল করিম, বাংলাদেশ মুজাহিদ কমিটি মেহেরপুর জেলার সভাপতি মো. আব্দুল গফ্ফার, গাংনী উপজেলা সভাপতি মো. হুজতারুল ইসলাম প্রমুখ।


আরো দেখুন

চুয়াডাঙ্গায় সুধীজনদের সাথে মতবিনিময়সভায় নবাগত জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস

  রাষ্ট্রের সেবক হিসেবে ভালো কাজের দ্বারা জনগণের মনে থাকতে চাই স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা …

Loading Facebook Comments ...