চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হচ্ছে আজ। নির্বাচন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির হলরুমে নির্বাচনে দুটি প্যানেলের পক্ষে আলাদা আলাদা নির্বাচনীসভা অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃত্বে সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পৃথকভাবে সভাপতি-সম্পাদকসহ ১৫টি পদে বিজয়ী হতে ৩০জন প্রার্থী ভোটযুদ্ধে লড়ছেন। নির্বাচনে ১৭৪ জন ভোটার ভোট প্রদান করবেন।
আওয়ামী আইনজীবী ও সমন্বয় পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে মোল্লা আব্দুর রশিদ, সহসভাপতি পদে শাহজাহান আলী ও মামুন আকতার, সাধারণ সম্পাদক পদে আবুল বাশার, যুগ্ম সম্পাদক পদে আনারুল হক ও আসলাম উদ্দিন। ৯টি কার্যনির্বাহী সদস্য পদে আমজাদ আলী শাহ, ইজাজুল ইসলাম, নাসির উদ্দিন (৩), মাসুদুর রহমান রানা, আবু তালেব, মফিজুর রহমান মফিজ, শরিফুল ইসলাম, নাজমুল আহসান ও মালেক সিকদার। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সহসভাপতি পদে আব্দুল খালেক ও এখলাছুর রহমান কাজল, সাধারণ সম্পাদক পদে মইনউদ্দীন মইনুল, যুগ্ম সম্পাদক পদে এসএম হুমায়ুন কবীর ও মাসুদ পারভেজ রাসেল। ৯টি কার্যনির্বাহী সদস্য পদে মমতাজ খাতুন, হুমায়ুন কবীর মামুন, রুবিনা পারভীন রুমা, আসাদুজ্জামান মিল্টন, শাহীন আকতার, মেহেদী হাসান নয়ন, আতিয়ার রহমান (২), জহুরুল ইসলাম ও হাসিবুল ইসলাম।
এদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির নবনির্মিত হলরুমে আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের এক নির্বাচনীসভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাড. নুরুল ইসলাম। সভা সঞ্চালনা করেন যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফি। সভায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম আহ্বায়ক মহ. শামসুজ্জোহা, সিনিয়র আইনজীবী মো. মনিরুজ্জামান, সাবেক সভাপতি শওকত মাহমুদ ও আলমগীর হোসেন, খন্দকার নাসির উদ্দিন (জিপি), বেলাল হোসেন (পিপি), সাবেক সেক্রেটারি এসএম রফিউর রহমান, মুজিবুল হক চৌধুরী মিন্টু, সাবেক স্পেশাল পিপি আব্দুল মালেক, তালিম হোসেন ও মসলেম উদ্দিন (২) বক্তব্য রাখেন। সভায় অসুস্থ আইনজীবী তছিরুল আলম মালিক ডিউকের সুস্থতার জন্য দোয়া করা হয়। দোয়া পলিচালনা করেন শাহজাহান আলী। নির্বাচনে আওয়ামী আইনজীবী ও সমন্বয় পরিষদের প্যানেলের প্রার্থীদের জয়যুক্ত করার আহ্বান জানানো হয়।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের আহ্বায়ক শামীম রেজা ডালিমের সভাপতিত্বে সভা সঞ্চালনায় ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ও সভাপতি প্রার্থী সৈয়দ হেদায়েত আসলাম। সভায় সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন (১), রবকুল হোসেন, সাবেক সভাপতি এমএম শাহজাহান মুকুল, ওয়াহেদুজ্জামান বুলা, আ.স.ম আব্দুর রউফ, মানজার হোসেন জোয়ার্দ্দার হেলাল, বদিউজ্জামান ও মানি খন্দকার বক্তব্য রাখেন। সভায় নির্বাচনে আদর্শ ও ঐক্যর মধ্যে থেকে জাতীয়তাবাদী প্যানেলে ভোট দেয়ার আহ্বান জানানো হয়।