দীর্ঘ ৪ বছর মামলা চালিয়ে রায় নিজেদের পক্ষে পেয়েও কিছুতেই প্রতিপক্ষের শত্রুতা থেকে রেহাই পাচ্ছেন না কেদারনগরের কৃষক আনিছুর রহমান

 

আলমডাঙ্গা ব্যুরো: দীর্ঘ ৪ বছর মামলা চালিয়ে কোর্টের রায় নিজেদের পক্ষে পেয়েও কিছুতেই প্রতিপক্ষের শত্রুতা থেকে রেহাই পাচ্ছেন না আলমডাঙ্গার কেদারনগরের কৃষক আনিছুর রহমান। আবারও তাদের নামে প্রতিপক্ষ আলমডাঙ্গা থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেছে বলে অভিযোগ করা হয়েছে।

লিখিত অভিযোগসূত্রে জানা গেছে, উপজেলার কেদারনগর গ্রামের মৃত আজিজুল হকের ক্রয়সূত্রে প্রাপ্ত কিছু জমি তার ছেলে আনিছুর রহমান ও একই গ্রামের মৃত আকবর আলীর ক্রয়কৃত জমি তার ছেলে আশকার আলী দীর্ঘদিন ভোগ দখল করে আসছেন। এ বছরও তারা ওই জমিতে বোরো ধান লাগিয়েছিলেন। ওই সম্পত্তি তাদের নামে আর এস রেকর্ড হয়েছে। এ যাবত পর্যন্ত নিজেদের নামে খাজনা পরিশোধ করে আসছেন। এরই এক পর্যায়ে গত ২০১২ সালে একই গ্রামের মৃত সোনা উল্লাহ’র ছেলে বোরহান উদ্দীন ওই সম্পত্তি তাদের দাবি করে আদালতে মামলা করেন। গত ৪ বছর মামলা চলার পর ৭ মার্চ বিজ্ঞ আদালত বিবাদী আনিছুর রহমান ও আশকার আলীর পক্ষে রায় ঘোষণা করে। তারপর আনিছুর ও আশকার আলী প্রতিপক্ষের রোষানল থেকে রক্ষা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি ওই জমিতে নিজেদের রোপণকৃত ধান তারা কেটে নিলে আবারও বোরহান উদ্দীন ওই সম্পত্তি তার নিজের দাবি করে আলমডাঙ্গা থানায় তাদের নামে মিথ্যা অভিযোগ দায়ের করেছে। আবারও প্রতিপক্ষের মিথ্যা মামলা থেকে রেহাই পেতে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য তারা প্রশাসনের নিকট অনুরোধ জানিয়েছেন।