চুয়াডাঙ্গার নুরুল্লাপুর-ঝাঝরি কাঁচা রাস্তার ওপর ব্রীজ নির্মান পরিদর্শনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ : এবার্টমেন্ট ঢালাই ভেঙ্গে ফেলার নির্দেশ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার নুরুল্লাপুর-ঝাঝরি গ্রামের মধ্যে যোগাযোগের একমাত্র কাঁচা রাস্তার ওপর ব্রীজ নির্মানে অনিয়মের অভিযোগ ওঠায় ঘটনাস্থল পরিদর্শনা করেছেন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা। কর্তৃপক্ষের অনুপস্থিতে ঠিকাদার প্রতিষ্ঠন এবার্টমেন্ট ঢালাই দেওয়ায় তা তা ভেঙ্গে ফেলে পুনরায় করার নির্দেশ দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ও তিতুদহ ইউনিয়নের ঝাঝরি ও নুরুল্লাপুর গ্রামের মানুষের মধ্যে স্বল্প সময়ে যোগাযোগের একমাত্র রাস্তা হচ্ছে ঝাঝরি গ্রামের মাঠের রাস্তা। আর রাস্তার মাঝে রয়েছে নুরুল্লাপুর বিল। এলাকাবাসীর দাবি এ বিলের ওপর একটি ব্রীজ করার। চলতি বছরের প্রথম দিকে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে বিলের ওপর ব্রীজ নির্মানের জন্য ২৯ লাখ ৪৪ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়। আর টে-ারে অংশ নিয়ে এ কাজের দায়িত্ব পান চুয়াডাঙ্গার মাদানি এন্টারপ্রাইজ নামক ঠিকাদার প্রতিষ্ঠন। এলাকাবাসীর অভিযোগ কাজে নি¤œমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। এ নিয়ে গত ২০ এপ্রিল দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এলাকাবাসীর অভিযোগ এবং পত্রিকায় রিপোর্ট প্রকাশের পর গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কাজের দেখভাল করা দায়িত্বরত  চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (ভারপ্রাপ্ত পিআইও) মিজানুর রহমান, পিআইও অফিসের উপসহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, তিতুদহ ইউপি চেয়ারম্যান আকতার হোসেন ব্রীজটি পরিদর্শনে যান। ব্রীজের এবার্টমেন্ট ঢালায় কর্তৃপক্ষের অনুপস্থিতে করায় তা ভেঙ্গে নতুন করে করার নির্দেশ দেয়া হয় ঠিকাদার প্রতিষ্ঠনকে। এসময় ঠিকাদার টিটু কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক পুনরায় ঢালইকাজ করার করবেন বলে জানান। পিআইও অফিসের উপসহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম বলেন, ঠিকাদার প্রতিষ্ঠনকে যথাযথ নিয়ম মেনে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে এর বেতিক্রম হলে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।