চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগে খাবার স্যালাইন ও কলেরা স্যালাইন সঙ্কট

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগে খাবার স্যালাইন ও কলেরা স্যালাইন সঙ্কট দেখা দিয়েছে। গত কয়েকমাস ধরে এল স্যালাইন সঙ্কট দেখা দিয়েছে বলে সূত্রে জানা গেছে। আর এ স্যালাইন সঙ্কটের কারণে চিকিৎসা নিতে আসা রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বিশেষ করে ডায়রিয়ায় আক্রান্ত রোগী ও রোগীর কয়েকজন স্বজন অভিযোগ করে বলেন, আমরা খাবার স্যালাইন ও কলেরা স্যালাইন কোনোটাই হাসপাতাল থেকে পাচ্ছি না। বাইরে থেকে কিনে রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হচ্ছে।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের স্টোর কিপার হাদী জানান বহির্বিভাগে দীর্ঘ ২ মাস ও আন্ত বিভাগে ১ মাস খাবার স্যালাইন সরবরাহ কর হচ্ছে না। কারণ আমার স্টোরে স্যালাইন নাই। আমি চাহিদা দিয়েছি আসলেই স্যালাইন সরবরাহ করা হবে। আর যা দিচ্ছে তার পরিমাণ খুবই অল্প। কোনো রকম আন্তবিভাগে সরাবরাহ করছি।

এবিষয়ে চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ওয়ালিউর রহমান নয়ন জানান, এই গরমে ডায়রিয়া রোগী বেশি আসছে। এ কারণে খাবার স্যালাইন ও কলেরা স্যালাইনের সঙ্কট দেখা দিয়েছে। স্যালাইন নিয়ে আসার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করেছি। আশা করছি আগামীকাল স্যালাই আবারও সরবরাহ করতে পারবো।