মারা গেলেন নিহত স্কুলশিক্ষকের ভাই মিজানুর

 

কুষ্টিয়া প্রতিনিধি: অবশেষে স্কুলশিক্ষকের ভাই মিজানুর রহমানও মারা গেলেন। কুষ্টিয়ার ভেড়ামারায় একদিন আগে ধারালো অস্ত্রের আঘাতে নিহত শিক্ষক মজিবর রহমান (৬৭) নিহতের পর তার ভাই মিজানুর রহমানও মারা গেলেন। গতকাল বুধবার সকাল ছয়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। অপরদিকে শিক্ষক মিজানুর রহমান ও তার ভাইয়ের খুনিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তর দাবিতে আন্দোলন শুরু হয়েছে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন খন্দকার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। নূর হোসেন বলেন, রাজশাহীতে ময়নাতদন্ত শেষে লাশ মিজানুরের গ্রামের বাড়িতে নেয়া হবে। এ ঘটনায় করা মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটক করতে পারেনি পুলিশ। ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গত সোমবার রাতে মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় অবসরপ্রাপ্ত শিক্ষক মজিবর রহমান (৬৭) ও তার ছোট ভাই মিজানুর রহমানকে কোপানো হয়। ঘটনাস্থলেই মারা যান মজিবর। গুরুতর আহত অবস্থায় মিজানুর রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় গত মঙ্গলবার নিহত ব্যক্তির ছোট ভাই জাকারিয়া হত্যা মামলা করেন। ঘটনার পর এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

এদিকে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় স্কুলশিক্ষক মজিবর রহমান সর্দার ও তার ভাই মিজানুর রহমান সর্দার হত্যা প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সকল স্কুল ও কলেজের শিক্ষক ও কর্মচারীবৃন্দরা উপজেলা চত্বর থেকে মৌন মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেন। এতে ভেড়ামারা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ভেড়ামারা উপজেলা ভাইস চেয়ারম্যান ইন্দোনিশিয়া সিটু, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, প্রভাষক মাসুদ হাসান, ভেড়ামারা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ।