কুষ্টিয়ায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে আঞ্চলিক ডাকাত সর্দ্দার নিহত

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় ডিবি পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে আমিরুল ইসলাম (৪২) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের জানিয়েছে, নিহত আমিরুল আন্তঃজেলা ডাকাত দলের সর্দ্দার। গত মঙ্গলবার রাত সোয়া দুটোর দিকে কুষ্টিয়া-রাজবাড়ি সড়কে অবস্থিত মণ্ডল ফিলিং স্টেশনের বিপরীতে হাউজিং মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, গুলি ও দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করেছে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, রাতে কুষ্টিয়া পুলিশের একাধিক টিম শহরের বিশেষ অভিযান পরিচালনা করছিলো। এ সময় কুষ্টিয়া-রাজবাড়ি সড়কের মণ্ডল ফিলিং স্টেশনের কাছে ৭/৮ জনের একদল ডাকাত গাছের গুড়ি ফেলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদে ডিবি পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়। সে সময় ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে হাউজিং মাঠে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে শুরু হয় বন্দুকযুদ্ধ। প্রায় আধাঘণ্টার বন্দুকযুদ্ধে ডাকাতরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আমিরুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসে। সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে পুলিশ ৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। বন্দুকযুদ্ধে ডিবি পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি। পুলিশের জানিয়েছে, নিহত আমিরুল ডাকাত দলের নেতা ও চরমপন্থি সংগঠনের সক্রিয় সদস্য ছিলো। তার বিরুদ্ধে হত্যা, গুম, অপহরণসহ ৭টি মামলা রয়েছে। সে ইসলামী বিশ্ববিদ্যালয় থানা এলাকার সোনাইডাঙ্গা গ্রামের জবের মিস্ত্রির ছেলে বলে জানা গেছে।