মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন

 

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ষক শরিফুল ইসলামকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল বুধবার বেলা সাড়ে ১০টায় মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ইউপি সদস্য মি. দিলীপ মল্লিকের নেতৃত্বে ওই মানববন্ধন করা হয়। মানববন্ধনে স্থানীয় বিমল মাস্টার, মীরা দফাদার, মশি মণ্ডল, সবুজ হালসানাসহ এলাকার কয়েকশ নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন।

এদিকে একই সময় উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ে বিদ্যালয় কার্যালয়ে চলছিলো আলোচনাসভা। ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র গুলজার ও মুজিবনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুকসহ কমিটির সদস্যবৃন্দ। এসময় জেলা শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র গুলজার মানববন্ধনে উপস্থিত হয়ে তাদের জানান, প্রধান শিক্ষক শরিফুল ইসলামের বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়েছে। পুলিশ তাকে খুঁজছে। এছাড়া শিক্ষা বিভাগও বিষয়টি তদন্ত করছে। আইনানুযায়ী তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, নিবন্ধন পরীক্ষা দিতে গিয়ে গত ১৩ মে শুক্রবার ভোরে কুষ্টিয়ার একটি হোটেলে প্রধান শিক্ষক শরিফুল ইসলামের দ্বারা ধর্ষিত হন মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের খণ্ডকালীন খ্রিষ্টান ধর্মীয় শিক্ষিকা (২৫)। অতিরিক্ত রক্তক্ষরণের জন্য ওই খণ্ডকালীন স্কুল শিক্ষিকা পরীক্ষা হলে না গিয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরদিন শনিবার বাড়ি ফিরে তিনি তার অভিভাবকদের সমস্ত কথা খুলে বলেন এবং রোববার রাতে প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে আসামি করে তিনি কুষ্টিয়া সদর থানায় একটি মামলা করেন।

এদিকে ঘটনার পরদিন দর্শনা ইমিগ্রেশন হয়ে ভারতে পালিয়ে গেছে অভিযুক্ত প্রধান শিক্ষক শরিফুল ইসলাম। তবে তাকে গ্রেফতারে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রক্ষা করে চলেছেন মামলা তদন্তকারী কর্মকর্তাসহ মেহেরপুর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।