ফেসবুকে আপত্তিকর মন্তব্যের অভিযোগে গাংনী যুব মহিলা লীগের সভানেত্রীর মামলা

 

গাংনী প্রতিনিধি: ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক গাংনীর মনিরুল ইসলাম মনির নামে মামলা করেছেন গাংনী উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী শাহানা ইসলাম। মনিকে একমাত্র আসামি করে গতকাল শনিবার বিকেলে গাংনী থানায় মামলাটি দায়ের করেন তিনি। তবে অভিযোগ অস্বীকার করেছেন মনি।

গাংনী উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী শাহানা ইসলাম শান্তনা গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের সহধর্মিনী। গত কয়েকদিন আগে মনিরুল ইসলাম নিজের ফেসবুক পেজের টাইম লাইনে যুব মহিলা লীগের কয়েকজন সদস্যর ছবি পোস্ট করে মেয়রকে জড়িয়ে আপত্তিকর মন্তব্য করেন। বিষয়টি নজরে আসার পর গতকাল শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে মৌখিক অভিযোগ করেন শাহানা ইসলামসহ তার নারী কর্মীরা। পুলিশ সুপারের কাছে সুবিচার দাবি করেন তিনি। পরে গাংনী ফিরে থানায় হাজির হয়ে তথ্য প্রযুক্তি আইনে শাহানা ইসলাম মামলাটি দায়ের করেন। ছবি পোস্টকারী ও এতে আপত্তিকর মন্তবকারী কয়েকজনের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক সাজা দাবি করেন তিনি।

মামলাটি এজাহারভুক্ত (রেকর্ড) করা হয়েছে বলে জানান, গাংনী থানার সেকেন্ড অফিসার এসআই মনিরুজ্জামান। তিনি বলেন, তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি নথিভুক্ত করা হয়েছে। এসআই শঙ্কর কুমার ঘোষকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তপূর্বক পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে অভিযোগ মিথ্যা দাবি করে শ্রমিক নেতা মনিরুল ইসলাম মনি জানান, তিনি এ কাজের সাথে জড়িত নন। অন্য কেউ পোস্ট করেছে নাকি তার আইডি থেকে অন্য কেউ ছবিটি পোস্ট করেছে তা তিনি নিশ্চিত নন।