মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের ১৬ সদস্যের ছাড়পত্র গ্রহণ

 

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুসসহ ইউনিয়নের মোট ১৬ জন সদস্য ইউনিয়ন থেকে ছাড়পত্র নিয়েছেন। মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে ওই তথ্য জানানো হয়েছে। এ ঘটনার পর গতপরশু শুক্রবার থেকে তাদের ছাড়পত্র প্রদান করে জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সদস্য পদ বাতিল করা হয়েছে মর্মে প্রতিষ্ঠানটির ৩৬২-৪২-১৬ নং স্মারকে যুগ্ম শ্রম পরিচালক, রেজিস্ট্রার্ড অব ট্রেড ইউনিয়ন বয়রা খুলনাসহ জেলা প্রশাসক, পুলিশ সুপার, পুলিশ সুপার বিশেষ শাখা, ৱ্যাব ক্যাম্পের অধিনায়কসহ শ্রমিক ফেডারেশসহ বিভিন্ন সংগঠনের নিকট পত্র পাঠানো হয়েছে।

জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, গত ২৭ জুন আবেদনের প্রেক্ষিতে ২০ জুলাই প্রতিষ্ঠানের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক সাবেক সভাপতি আব্দুল কুদ্দুসসহ ইউনিয়নের মোট ১৬ জন সদস্যকে ইউনিয়ন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। ছাত্রপত্র গ্রহণকারী অন্যরা হলেন- নজরুল ইসলাম ওরফে নজু (সদস্য নং-৯০), মহাফিলুর রহমান ওরফে রন্টু (সদস্য নং-৫২৮), হাফিজুল (সদস্য নং-২১০৫), আমিনুল ইসলাম ওরফে বাবলা (সদস্য নং-৫২৫), আব্দুল খালেক (সদস্য নং-২৪২৩), নূরু শেখ (সদস্য নং-৬০০), গিয়াস উদ্দিন (সদস্য নং-৫২৯), হামিদ (সদস্য নং-৫৩০), এনামুল হক (সদস্য নং-৪৭৪), জমির হোসেন (সদস্য নং-৯৪৬), মুনছুর আলী (সদস্য নং-২১০৬), দেলোয়ার (সদস্য নং-৯৩৮), টিটন শেখ (সদস্য নং-৬০১), হাবিলউদ্দিন (সদস্য নং-১৯৮) ও আজিজুর রহমান (সদস্য নং-২০২)।

উল্লেখিত ব্যক্তিদের সাথে ইউনিয়নের পরিচয়ে কোনো প্রকার কার্যক্রম না করার জন্য জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান সকলকে বিশেষভাবে অনুরোধ করেছেন।

এদিকে মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস জানান, তিনি ৬ বছর আগে মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়ন থেকে সরে দাঁড়িয়েছেন। যে কারণে তিনি দু’বার মোটরশ্রমিক ইউনিয়নের নির্বাচন করেননি। নতুন সংগঠন আন্তঃজেলা ট্রাক ও ট্যাঙ্কলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নে যোগ দিতে উল্লেখিত শ্রমিকরা মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়ন থেকে ছাড়পত্র গ্রহণ করেছেন। তিনি আরো বলেন, জেলা মোটরশ্রমিক ইউনিয়নের বিরাট একটি অংশ শ্রমিক ইউনিয়ন থেকে ছাড়পত্র গ্রহণ করবেন।