আলমডাঙ্গার মুন্সিগঞ্জে অস্ত্রধারী ডাকাতদলের রাতভর তাণ্ডব : সড়কে গাছ ফেলে ব্যারিকেড

 

৩ কৃষকের বাড়িতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে লুটপাট

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার মুন্সিগঞ্জে ডাকাতদল রাতভর তাণ্ডব চালিয়েছে। তারা সড়কেসহ দুই গ্র্রামের তিন বাড়িতে লুটপাট চালায়। জেহালার সোনাতনপুরে ডাকাতরা ডিবি পুলিশ পরিচয় দিয়ে সোনার গয়নাগাটিসহ অন্যান্য মালামাল লুটে নিয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে সোনাতনপুর-মাদারহুদা সড়কে কাঁচা পাটের আঁটি ফেলে সড়কে ব্যারিকেড দিয়ে মুন্সিগঞ্জ বাজারের ফল ব্যবসায়ী ও একজন দুধ ব্যবসায়ীসহ দুই পাউয়ারটিলার চালককে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ছিনিয়ে নেয়। রাত ১০টার দিকে মুন্সিগঞ্জ-গোয়ালবাড়ি সড়কে গাছ কেটে সড়কে ব্যারিকেড দিয়ে সড়ক অবরোধ করে ডাকাতদল। রাত ১টার দিকে সোনাতনপুর গ্রামের এক দরিদ্র কৃষকের বাড়িতে ও গভীর রাতে মাদারহুদা গ্রামের দুই বাড়িতে হানা দেয় ডাকাত দল। মাদারহুদা গ্রামের দু বাড়িতে হামলা চালিয়ে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে ডাকাত দল।

এলাকাসূত্রে জানা গেছে, রাত ৮টার দিকে মাদারহুদা গ্রামের কায়েম  উদ্দিনের দুই ছেলে লাল্টু ও ইকরামুল মুন্সিগঞ্জ বাজার থেকে পাওয়ারটিলার মেরামত করে গ্রামে ফিরছিলেন। সোনতপুর-মাদারহুদা সড়কের বাঁশঝাড়ের কাছে পৌঁছুলে রাস্তায় পাটের আঁটি দেখতে পান তারা। এ সময় একদল ডাকাত চারিদিক থেকে তাদেরকে ঘিরে ধরে। পরে তাদের হাত-পা বেঁধে সড়কের পাশে ফেলে রাখে। তাদের কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় ডাকাতরা। রাত ৯টার দিকে একই পথ দিয়ে মাদারহুমা গ্রামের সাহাবউদ্দিন, ছেলে মুন্সিগঞ্জ বাজারের ফল ব্যবসায়ী বাবলু ও গোপালনগর গ্রামের এক দুধ ব্যবসায়ীকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে রাখে ডাকাতদল। রাত সাড়ে ৯টার দিকে তাদের বাঁন খুলে দেয় ডাকাতরা। কাউকে কিছু জানালে বাড়িতে বোমা মেরে পরিবারসহ তাদের খুন করবে বলে হুমকি দেয়।

ডাকাতদল রাত ১০টার দিকে মুন্সিগঞ্জ-গোয়ালবাড়ি সড়কে একটি শিমুল গাছ কেটে সড়কে ব্যরিকেড দেয়। সেখানে কোনো ছিনতাইয়ে খবর পাওয়া যায়নি। রাত ১টার দিকে সোনাতনপুর গ্রামের মৃত জাকের আলীর ছেলে আখের আলীর বাড়িতে হামলা চালায় ডাকাত দল। ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতরা বাড়িতে সন্ত্রাসী লুকিয়ে আছে বলে অভিযোগ করে তল্লাশি চালায়। আখের আলী জানান, ডিবি পুলিশ পরিচয়ে ঘর তল্লাশি করে ঘরে থাকা একটি টর্চ লাইট, একটি মেবাইল ফোন, ৫ হাজার টাকাসহ দুই জোড়া কানের দুল ছিনিয়ে নেয় ডাকাতরা। কোন প্রকার চিৎকার করলে জানে মেরে ফেলার হুমকি দেয়।

অপর দিকে ডাকাতদল রাত ২ টার দিকে মাদারহুদা গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে শিতল ও মিঠুনের বাড়িতে হামলা চালায়। পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে শিতলের বাড়ি থেকে মোবাইল ফোন, কানের দুল, টাকা ও মিঠুনের বাড়ি থেকে রুপোর চেন, স্বর্ণের চেন ও টাকা ছিনিয়ে নেয় ডাকাতদল। অপর দিকে মাদারহুমা গ্রামের ক্যানাল পাড়ার আবুলের ছেলে নুর হোসেনের বাড়িতে ডাকাতদল হামলা চালায়। রাত ৩টার দিকে দুই জোড়া রুপোর চেন, টাকা, নাকের সথ ও একটি মোবাইল ফোন নিয়ে যায়।

গতকাল সকাল ১০টার দিকে সংবাদ পেয়ে আলমডাঙ্গা থানা পুলিশের ওসি (তদন্ত) মেহেদী রাসেল, মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশের আইসি এসআই সেকেন্দার ও টু আইসি এএসআই তরিকুল সঙ্গিয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ও একই ঘটনা এড়াতে পুলিশকে দ্রুত খবর দিতে থানা ও পুলিশ ফাঁড়ির মোবাইল নম্বর সরবরাহ করেন।

এলাকাবাসী জানায়, কিছুদিন আগে মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশ ইউনিয়নের প্রতিটি গ্রামে পুলিশ ফাঁড়ির মোবাইল নম্বর সংবলিত পোস্টার দেয়ালে দেয়ালে মেরে ও জনগণকে এলাকার সকল ঘটনা পুলিশকে জানাতে অনুরোধ করেন।