চুয়াডাঙ্গায় স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের একটি ৩৬ হ্যান্ড গ্রেনেড নিষ্ক্রিয় 

(ছবি আছে)
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের একটি ৩৬ হ্যান্ড গ্রেনেড নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর একটি বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত দল। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গার ছাগল ফার্মের পাশের একটি বাগানে ওই হ্যান্ড গ্রেনেডটি ধ্বংস করে ক্যাপটেন মেহেদী হাসান রায়হানের নেতৃত্বে যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ১২ সদস্যের একটি চৌকস বোমা নিস্ক্রিয় দল।
পুলিশ জানায়, গগ ২০ জুলাই বিকেলে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি হিজড়াপাড়ার আকুব্বরের বাগানে পরিত্যক্ত অবস্থায় স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের একটি ৩৬ হ্যান্ড গ্রেনেড পড়ে আছে এমন সংবাদের ভিত্তিতে সেখান অভিযান চালায় সদর থানা পুলিশ। উদ্ধার করা হয় গ্রেনেডটি। ওই দিন এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হয় সদর থানায়। গত ২১ জুলাই গ্রেনেডটি সেনাবাহিনীর মাধ্যমে ধ্বংস করার জন্য চুয়াডাঙ্গা সদর থানা আমলী আদালতে আবেদন করা হয়। পরে উদ্ধারকৃত গ্রেনেডটি ধ্বংসের জন্য অনুমতি দেন বিজ্ঞ আদালতের বিচারক। গতকাল দুপুরে আদালতের অনুমতি ও ক্ষমতাপত্র নিয়ে ওই গ্রেনেডটি ধ্বংস করে ক্যাপটেন মেহেদী হাসান রায়হানের নেতৃত্বে যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ১২ সদস্যের একটি চৌকস বোমা নিস্ক্রিয় দল। এসময় চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান ও পরিদর্শক (তদন্ত) লুৎফুল কবীরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, উদ্ধারকৃত গ্রেনেডটি ৩৬ হ্যান্ড গ্রেনেড বলে শনাক্ত করেছে যশোর সেনাবাহিনীর বোমা নিস্ক্রিয় দল। ধারণা করা হচ্ছে, গ্রেনেডটি স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More