চুয়াডাঙ্গায় মাদক বিরোধী অভিযান _  একজনের কারাদণ্ড : দুজনের বিরুদ্ধে মামলা

শামসু্জ্জোহা রানা : চুয়াডাঙ্গায় পৃথক তিনটি মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদকসহ তিনজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। আটককৃতদের মধ্যে একজনকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। অপর দুজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত চুয়াডাঙ্গা ও দামুড়হুদা উপজেলায় এ অভিযান চালানো হয়। আটককৃতরা হলেন চুয়াডাঙ্গা জেলা শহরের বড় মসজিদপাড়ার আলম হোসেনের ছেলে সুমন শেখ (৩২), সদর উপজেলার আলুকদিয়া গাংপাড়ার মৃত মসলেম শেখের ছেলে ফারুক হোসেন (৪৮) এবং দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের পিরপুরকুল্লা গ্রামের নতুন পাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে আব্দুল হামিদ (৫৫)।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ৪ টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শরিয়তউল্লাহর নেতৃত্বে পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে দামুড়হুদা উপজেলার কোমরপুর মডার্ণ বোস ব্রিক্সের সামনে থেকে পিরপুর কুল্লা গ্রামের আব্দুল হামিদকে আটক করে। আটককৃত আব্দুল হামিদের কাছে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ থেকে উদ্ধার করা হয় ৪২১ অ্যাম্পুল ভারতীয় বুপ্রেনরফাইন ইনজেকশন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাসহ গতকালই তাকে দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
এদিকে, গতকাল দুপুর সাড়ে ১২ টার দিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শরিয়তউল্লাহ, পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ সঙ্গীয় ফোর্স নিয়ে চুয়াডাঙ্গা শহরতলীর দৌলতদিয়াড় বঙ্গজপাড়ায় অভিযান চালান। এ সময় মেসার্স সুগন্ধা ফিলিং স্টেশনের সামনে থেকে ২৫ অ্যাম্পুল ভারতীয় বুপ্রেনরফাইন ইনজেকশনসহ আলুকদিয়ার ফারুক হোসেনকে আটক করা হয়। আটককৃত ফারুক হোসেনের বিরুদ্ধে নিয়মিত মামলাসহ চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করা হয়েছে।
অপরদিকে, গতকাল বেলা ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একই টিম শহরতলীর দৌলতদিয়াড় বঙ্গজের সামনে অভিযান চালায়। এ সময় বড় মসজিদপাড়ার সুমন শেখকে ৩ লিটার চোলাই মদসহ আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সুমন শেখকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- ও ৫শ’ টাকা জরিমানা করেন। সাজাপ্রাপ্ত সুমনকে গতকালই জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More