কুষ্টিয়ায় পৃথক ঘটনায় দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় পৃথক ঘটনায় দুই শিক্ষার্থীর মরদেহ পুলিশ উদ্ধার করেছে। নিখোঁজ হওয়ার একদিন পর পুকুর থেকে জীবন (১৭) নামের এক তরুণের মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলার আইলচারা ইউনিয়নের নাজিরপুর এলাকার একটি পুকুরের পানির নিচ থেকে তার মরদেহ পুলিশ উদ্ধার করে। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে হত্যার পর কে বা কারা তার মরদেহ ওই স্থানে ফেলে রেখে গেছে। নিহত জীবন আইলচারা ইউনিয়নের দহকুলা এলাকার শুকুর আলীর ছেলে। জীবনের এ বছর দহকুলা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিলো।

এদিকে, কুষ্টিয়ার খোকসায় হিরোন শেখ নামের এক কলেজ শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহত হিরোন উপজেলার শিমুলিয়ার সিংহরিয়া গ্রামের আকমল শেখের ছেলে এবং রাজবাড়ী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলো।

জীবনের মামা মো. রুহুল আমিন জানান, বুধবার সন্ধ্যায় জীবন তার মাকে মাংস রান্নার কথা বলে মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয়। রাতে বাড়ি ফিরে না এলে অনেক খোঁজাখুঁজির পর বৃহস্পতিবার সকালের দিকে দহকুলা সর্দার গাড়া মাঠের নবুর বাগান সংলগ্ন পুকুর পাড়ে তার ব্যবহৃত মোটরসাইকেলটি পাওয়া যায়। এরপর পুকুরে খোঁজাখুঁজির এক পর্যায়ে পানির নিচ থেকে জীবনের মরদেহ উদ্ধার করা হয়। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। এটি একটি পরিকল্পিত হত্যাকা- বলেও দাবি করেন রুহুল আমিন।

কুষ্টিয়া মডেল থানার ওসি সাব্বিরুল আলম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জীবনকে হত্যা করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে খোকসায় হিরোন নামে এক কলেজ শিক্ষার্থীর মরদেহ পুলিশ উদ্ধার করেছে। হিরোনের মামা নিজাম উদ্দিন জানান, হিরোন লেখাপড়ার পাশাপাশি একটি হেল্থ কেয়ার সেন্টারে ল্যাব এসিস্টেন্ট হিসেবে চাকরি করত। বুধবার রাত ১১টার সময় স্থানীয় একজনের মাধ্যমে আমরা জানতে পারি হিরোন মারা গেছে এবং তার লাশ খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। খবর পেয়ে তাৎক্ষণিক হাসপাতালে এসে মৃত্যুর কারণ জানতে চাইলে হেল্থ কেয়ার সেন্টারের মালিক সেলিম রেজা প্রথমে বলেন, বিদ্যুতস্পৃষ্ট হয়ে সেলিমের মৃত্যু হয়েছে। আমাদের সন্দেহ হওয়ায় আমরা আবার সেলিম রেজার কাছে মৃত্যুর সঠিক কারণ জানতে চাইলে সে বলে হিরোন স্টোক করে মারা গেছে।

নিজাম উদ্দিন আরো বলেন, হিরোনের হাতে ও দুই পায়ের নিচেই আঘাতের চিহ্ন রয়েছে। এটি একটি পরিকল্পিত হত্যাকা- বলে তিনি দাবি করেন। খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান চৌধুরী জানান, হিরোনের মৃত্যুর বিষয়টি রহস্যজনক হওয়ায় তার মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই প্রকৃত মৃত্যুর রহস্য জানা যাবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More