চুয়াডাঙ্গায় অবৈধভাবে মাটি ও বালি তোলায় মহিলা মেম্বারসহ দুজনের দেড় লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পৃথক দুটি স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মহিলা মেম্বরসহ দু’জনকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল রোববার সদর উপজেলার পিরোজখালী মাঝের পাড়া ও ধুতুরহাটে নদীর পাশ থেকে মাটি ও বালি উত্তোলনের দায়ে আরিফুল ইসলাম লিন্টু নামের একজনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। চুয়াডাঙ্গা পিরোজখালীর মৃত আলম মল্লিকের ছেলে রফিকুল ইসলামের পুকুর থেকে বালু ও মাটি উত্তোলন করছিলেন শঙ্করচন্দ্র গ্রামের সিরাজুল ইসলামের ছেলে হাসানুজ্জামান।

 

এ কাজের সাথে সম্পৃক্ততার দায়ে পদ্মবিলা ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার তেজেরা খাতুনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং স্ট্যাম্পে মুচলেকা প্রদান করে তিনি আর মাটি উত্তোলন করবেন না বলেও প্রতিশ্রুতিবদ্ধ হন। তেজেরা খাতুন পুকুর মালিক রফিকুল ইসলামের বোন।

এছাড়া ধুতুরহাটে নদীর পাশ থেকে অবৈধভাবে মাটি ও বালি উত্তোলনের কারনে আরিফুল ইসলাম লিন্টুকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে ভেকু/হেকু মেশিন জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেন সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মাজহারুল ইসলাম। আদালত পরিচালনায় সহযোগিতা করেন সরোজগঞ্জ ফাঁড়ি পুলিশের এসআই আলমগীরের নেতৃত্বে একটি পুলিশ দল। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, বালু ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০ অনুযায়ী অভিযুক্ত ব্যক্তিদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More