জীবননগরে কালবৈশাখী ঝড়ে ধান ও আমের ব্যপক ক্ষতি

 

জীবননগর ব্যুরো: রোববার রাত ৮টার দিকে এ উপজেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। ঝড়ে ক্ষেতের পাকা ধান ও আমের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। মুষল ধারের বৃষ্টিতে বিনষ্ট হয়েছে ক্ষেতে কেটে রাখা ধান। ঝড়ে  ক্ষেতের কলা গাছ ভেঙে পড়েছে। এছাড়াও খিরা, তরমুজ ও সবজি ক্ষেতের ক্ষতিসাধন হয়েছে। এ এসময় বিদ্যুত সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, জীবননগর উপজেলায় ৮ হাজার ৫শ’ হেক্টর জমিতে ইরি ধান ও ২ হাজার ৫০ হেক্টর জমিতে সবজির আবাদ করা হয়েছে। এছাড়াও রয়েছে ৮৫০ হেক্টর জমিতে আমের বাগান। রোববার রাতের কালবৈশাখী ঝড় ও মুষলধারের বৃষ্টিতে ব্যাপকহারে ঝরে পড়েছে গাছের ফলন্ত আম। ক্ষেতে পাক ধান ন্যুয়ে পড়েছে। মুষলধারের বৃষ্টিতে বিনষ্ট হয়েছে ক্ষেতে কেটে রাখা পাকা ধান। পুরাতন তেঁতুলিয়া গ্রামের শুকুর আলী জানান, নিচু এলাকার জমিতে ক্ষেতে রাখা ধান পানির নিচে তলিয়ে গেছে। দ্রুত এ পানি সরে না গেলে ক্ষেতেই ধান কলিয়ে চারা গজিয়ে যাবে। উথলীর আবজালুর রহমান জানালেন, ঝড়ের তান্ডবে বাগানে গাছের আম ব্যাপকভাবে ঝরে পড়েছে। উপজেলা কৃষি অফিস জানায়, ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করা হচ্ছে। অপরদিকে ঝড়ের কারণে বিদ্যুত সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিদ্যুত বিভাগের কর্মীরা গভীর রাতে সঞ্চালন লাইন মেরামত করলে এ উপজেলার বিদ্যুত সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More