দামুড়হুদায় রাস্তা ভেঙে বিলে : ঝুঁকিতে পথচারীরা

 

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হদা উপজেলার সীমান্তবর্তী বুইচিতলা-ফুলবাড়ী সড়কের বুইচিতলা পদ্মবিলা বিলের ধারের প্রায় ২শ’ গজ সড়ক ভেঙে বিলের মধ্যে চলে গেছে। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে ছোট-বড় যানবাহনসহ সাধারণ মানুষ। সড়কটি দ্রুত মেরামত করা না হলে যে কোনো সময় বাকি অংশ ভেঙে পড়ে চলাচল একেবারেই বন্ধ হয়ে যেতে পারে।

স্থানীয়রা জানায়, দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী বুইচিলা-ফুলবাড়ী সড়ক দিয়ে কুড়ালগাছি,পারকৃষ্ণপুর-মদনা ও কার্পাসডাঙ্গা এই তিনটি ইউনিয়নের স্কুল-কলেজের শিক্ষার্থী ও  হাজার হাজার মানুষসহ প্রতিদিন শত শত যানবাহন ও বাংলাদেশ বডারগার্ড (বিজিবি) এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। সড়কটি পদ্মবিলা বিল সংলগ্ন স্থানের পশ্চিম পাশের প্রায় ২শ’ গজ সড়কের প্রায় অর্ধেকাংশ ধসে বিলে চলে গেছে। এতে করে সড়কটি সরু হয়ে যাওয়ায় একটি ভ্যান, ইজিবাইকসহ কোনো ছোট বড় যানবাহন চলাচল করতে পারে না। একদিক থেকে কোনো ধরনের যানবাহন এলে ওই স্থান পার না হওয়া পর্যন্ত অপরদিক থেকে আসা যানবাহনকে ততক্ষণ অপেক্ষা করতে হয়। এতে করে এখানে অনেক সময় ব্যয় করতে হয়। এখনই সড়কটি সংস্কার করা না হলে এই বর্ষা মরসুমে সড়কটি ধসে বিলে চলে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে কুড়–লগাছি ইউপি চেয়ারম্যান শাহ এনামুল করিম ইনু বলেন, দামুড়হুদার সীমান্তবর্তী বুইচিতলা-ফুলবাড়ী সড়কের পদ্মবিলা নামক বিলের ধারে সড়কের প্রায় অর্ধেকাংশ ২শ’ গজ পরিমাণ ধীরে ধীরে ধসে বিলের মধ্যে চলে গেছে। ফলে সড়কটি দ্রুত মেরামত করা প্রয়োজন। তা না হলে রাস্তাটি যে কোনো মুহূর্তে বন্ধ হয়ে যেতে পারে।

এ বিষয়ে দামুড়হুদা উপজেলা সহকারী প্রকৌশলী খালিদ হাসান বলেন, সড়কটি মেরামতের জন্য স্কীম করা হয়েছে। মহামারী করোনা ভাইরাসের প্রভাব কেটে গেলে সড়কটি মেরামত করা হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More