একমাত্র জাতীয় পার্টিই বাংলাদেশে গনতন্ত্রের রোল মডেল

চুয়াডাঙ্গায় জাতীয় পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীতে অ্যাড. সোহরাব হোসেন

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টির ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে চুয়াডাঙ্গা জেলা জাতীয় পার্টির উদ্যোগে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুপুর ২টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে জেলা জাতীয় পার্টি এ কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাড. সোহরাব হোসেন। এ সময় তিনি বলেন, জাতীয় পার্টি বাংলাদেশের গণতন্ত্রের রোল মডেল। গনতন্ত্রকে জনগনের দোর গোড়ায় পৌঁছে দেয়ার জন্য জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ জেলা পরিষদ ও উপজেলা গঠন করেন। এখানে এলাকার জনগণ নির্বিঘেœ সরকারি দফতর থেকে সেবা নিতে পারতো। হাইকোর্টকে বিভাগীয় শহরে এনে বিচার ব্যবস্থাকে মানুষের হাতের গোড়ায় এনেছিলো। বিচার পাবার জন্য মানুষকে কাজ কামায় করে ও পকেটের টাকা খরচ করে ঢাকায় যেতে হতো না। বাড়ি থেকে সকালে পান্তা ভাত খেয়ে বিভাগীয় শহরে গিয়ে কাজ সেরে বাড়ি চলে আসতো। গণতন্ত্রের নামধারী বিএনপি জামাত সেই ব্যবস্থাকে ধ্বংশ করেছে। আওয়ামী লীগ সেই ব্যবস্থা ফিরিয়ে দিলেও উপজেলা জনপ্রতিনিধিদের ক্ষমতাহরণ করেছে। দেশে যে সকল অবকাঠামো এখন ও দেখা সেগুলো হুসাইন মোহাম্মদের তৈরি। জাতীয় পার্টির সময় দেশে কোনো ঘুষ দুর্ণীতি ছিলো না। ছিলো না প্রশাসনের কোনো দলীয়করণ। বর্তমানে দেশে ঘুষ আর দুর্নিতীতে ভরে গেছে। ঘুষ ছাড়া এখন আর কোনো কাজ হয় না। প্রশাসনের সর্বস্তরে দলীয় ক্যাডার নিয়োগ দেয়ার ফলে মানুষ আর প্রশাসনের কাছে নিরাপদ নয়। আগামী বছর জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টিকে সংগঠিত করতে হবে। মানুষ জাতীয় পার্টিকে ভোট দেয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। নেতাকর্মীদের সাধারণ মানুষের কাছে যেতে হবে। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্য সচিব অ্যাড. রবিউল ইসলামের উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক শাহাবুদ্দিন বিশ^াস খোকন, আমিনুল ইসলাম, সদস্য সিরাজুল ইসলাম, আব্দুল লতিফ এলকেন, জীবননগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি (অব.) লে. মজিবর রহমান, সাধারণ সম্পাদক মোছাফক্কা, দামুড়হুদা উপজেলার সভাপতি শহিদুল আলম, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, চুয়াডাঙ্গা সদর উপজেলা সহ সভাপতি গোলাম মোস্তফা জোয়ার্দ্দার আলো, সাধারণ সম্পাদক শাওকত হোসেন, আলমডাঙ্গা উপজেলা সভাপতি জাহিদ হোসেন রেন্টু, দর্শনা থানা জাতীয় পার্টির সভাপতি নুরুজ্জামান, আলমডাঙ্গা পৌর কমিটির সভাপতি আতিয়ার রহমান, জেলা কৃষক পার্টির সাধারণ সম্পাদক আবু জাফর, জেলা ছাত্র সমাজের আহ্বায়ক হিরক, জেলা ওলামা পার্টির সভাপতি জুলফিক্কার কলি, জেলা কমিটির সদস্য আশরাফ আলি প্রমুখ। শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি চুয়াডাঙ্গা প্রেসক্লাব থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

পাঁচমাইল প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে সরোজগঞ্জ বাজারে জাতীয় পার্টির ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গতকাল রোববার বিকেলে সরোজগঞ্জ বাজারে ফুড গোডাউনের সামনে এ আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা জেলা যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এহসানুল হক রাজীব। বিশেষ অতিথি ছিলেন সদস্য সচিব মনিরুল ইসলাম ঝন্টু, যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম মন্টু, সরোজগঞ্জ ক্যাম্প ইন্সপেক্টর সিকদার মতিয়ার রহমান, কুতুবপুর ইউনিয়ন জাতীয় পার্টির সহ সভাপতি হামিদুল মিয়া, সাংগঠনিক সম্পাদক দবিরুল ইসলাম, আব্দুল হান্নান, আমিরুল ইসলাম, ফারুক আহমেদ, আব্দুল মান্নান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা শাখার জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক রাহাজ উদ্দীন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More