চুয়াডাঙ্গায় শ্রী শ্রী শিব বাবার মহাপূর্ণস্নান ও নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় শ্রী শ্রী শিব বাবার মহাপূর্ণস্নান ও নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টায় বড়বাজার শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দির থেকে নগ্নপদযাত্রাটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জানা গেছে, চুয়াডাঙ্গায় ৫ম বার্ষিকী ২০২২ মহাপূর্ণ¯œান ও নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার শহরের বড়বাজার শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দির থেকে পদযাত্রাটি শুরু হয়ে শহরের কবীর রোড শেষে মালোপাড়া শ্রী শ্রী দূর্গামাতা মন্দিরে গিয়ে পৌঁছায়। এরপর সেখান থেকে গঙ্গা জল নিয়ে সংকল্প করে পুনরায় শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দিরে বাবা শিবের মহাপূর্ণ¯œান ও পূজা এবং অভিষেক সম্পন্ন করা হয়। পরিশেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব শ্রী সাগর সাধু ঠাকুর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি কিশোর কুমার আগরওয়ালা। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সহ-সভাপতি প্রশান্ত কুমার অধিকারী, সহ-সভাপতি সুরেশ কুমার আগরওয়ালা পিন্টু, সহ-সভাপতি পবিত্র আগরওয়ালা, সাধারণ সম্পাদক কিশোর কুমার কুন্ডু, সংগঠনের দামুড়হুদা উপজেলা আহ্বায়ক আনন্দ ঘোষ, সদস্য সচিব সঞ্জয় হালদার, সদস্য বিকাশ বিশ্বাস, জীবননগর উপজেলা কমিটির সদস্য সচিব প্রশান্ত কুমার, আলমডাঙ্গা উপজেলা কমিটির সভাপতি ডা. অমল কুমার বিশ্বাস, পূজা উদযাপন পরিষদের সদস্য পরিমল কুমার ঘোষ কালু, রিপন দে, বাংলাদেশ দলিত পরিষদ চুয়াডাঙ্গা জেলা সভাপতি শোভন দাস। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ১নং সদস্য উজ্জ্বল অধিকারী, লাড্ডু আগরওয়ালা, বিকাশ আগরওয়ালা, রনজিত আগরওয়ালা, মানিক আগরওয়ালা, লক্ষ্মণ দাস, অরবিন্দু হালদার, আনন্দ হালদার, দীপক ঘোষ, ডা. পরিতোষ কুমার ঘোষ, রুদ্র দে, মহন সর্দার, চন্দন বাশফোড়, পলাশ আগরওয়ালা, অম্লান দিপ দার্স প্রমুখ। পুরোহিত্ত করেন শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দিরের পুরোহিত পান্না লাল ত্রিবেধী ও শ্রী শ্রী দূর্গা মাতা মন্দির মালোপাড়ার পুরোহিত্ত করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জীবননগর উপজেলা শাখার সহ-সভাপতি শ্রী স্বপন কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে জয় ঢাক’র দায়িত্বে ছিলেন ময়েনদিয়া বোয়ালমারী ফরিদপুরের হরিচাঁদ গুরুচাঁদ মতুয়া সম্প্রদায়। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিস। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করার জন্য সকলকে ধন্যবাদ জানায় বোল বোম সেবা সংঘ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More