চুয়াডাঙ্গা ও জীবননগরে ভোক্তা অধিকারের অভিযান

একটি প্রতিষ্ঠানে জরিমানাসহ দুটি প্রতিষ্ঠানে পণ্য ছাড়ে বিক্রির নির্দেশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা নিউমার্কেটে ও জীবননগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়েছে। এ সময় একটি প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা ও দুটি প্রতিষ্ঠানকে শাস্তি প্রদানের পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করা হয়। গতকাল শনিবার দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয়।

               জানা গেছে, গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও সদর থানা পুলিশ চুয়াডাঙ্গা নিউমার্কেটে অভিযান চালান। অভিযানে বেশকিছু কাপড় ও জুতার দোকান তদারকি করা হয়। এ সময় অভিজাত গার্মেন্টস এবং আজিজ গার্মেন্টসে কিছু অনিয়ম ও অধিক লাভে পণ্য বিক্রয়ের প্রমাণ পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। শাস্তি স্বরূপ প্রতিষ্ঠান দুটিকে ঈদ পর্যন্ত প্রতিটা পণ্যে ট্যাগকৃত মূল্য থেকে ১০% ছাড়ে বিক্রয়ের নির্দেশ দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ। এই নির্দেশনা অমান্য করলে পুনরায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। অভিযানে চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন পিপিএম (বার) ও নিউমার্কেটের সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার উপস্থিত ছিলেন। এর আগে জীবননগর উপজেলা শহরে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে অননুমোদিত ও নিম্নমানের শিশুখাদ্য বিক্রয়ের অপরাধে মুক্তিযোদ্ধা রোডের মেসার্স মিজান স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জীবননগরে অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও এস আই সিদ্ধার্থের নেতৃত্বে জীবননগর থানা পুলিশের একটি টিম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More