দামুড়হুদার কার্পাসডাঙ্গায় বেশি দামে সার বিক্রির অভিযোগে ৩ ব্যবসায়ীর জরিমানা

কার্পাসডাঙ্গা/ভ্রাম্যমাণ প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে সারের কৃত্রিম সংকট দেখিয়ে সরকার নির্ধারিত দামের চাইতে বেশি দামে সার বিক্রি করায় তিন খুচরা বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান নুরুল ইসলাম ট্রেডার্সের এক হাজার, ওবায়েদুল ট্রেডার্সের ৫ হাজার ও নাসিম ট্রেডার্সের ৪ হাজার টাকা জরিমানা করেন।
জানা গেছে, উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে সরকার নির্ধারিত দামের চাইতে অতিরিক্ত দামে ইউরিয়া, টিএসপি ও এমওপি সার বেশী দামে বিক্রি করে আসছিলো। স্থানীয় কৃষকদের এমন অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার বেলা ১২ টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান সারের দোকানে অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পান। এ সময় তিনি ভোক্তা অধিকার আইনে তিন খুচরা বিক্রেতাদের ১০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান, কৃষি সম্প্রাসরণ অফিসার অভিজিৎ সরকার, পেশকার জিহন আলী, কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির এসআই আতিকুল ইসলাম জুয়েল। নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার দিলারা জামান বলেন, বাজারে ভ্রাম্যমাণ আদালতের সময় অন্যরা দোকান বন্ধ করে দোকান থেকে চলে যান। একারণে সব দোকানে যাচাই করা সম্ভব হয়নি। বাস্তবে সারের কোনো সঙ্কট নেই। তবে সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্যে সার বিক্রয় করলে তাৎক্ষণিক ওই অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More