মেহেরপুর পৌরসভার বিগতদিনের উন্নয়ন ও আগামীর পরিকল্পনা তুলে ধরলেন মেয়র প্রার্থী রিটন

মেহেরপুর অফিস: ‘উন্নয়ন-অগ্রগতির চলমান ধারা অব্যাহত রেখে মানুষের প্রয়োজনে ছিলাম, মানুষের কল্যাণে আছি, মানুষের জন্যই মানবিক পৌরসভা গঠন করবো” প্রতিপাদ্য নিয়ে সাংবাদিক সমীপে কৈফিয়ত নামের এক আলোচনাসভা করেন মেহেরপুর পৌর সভা নির্বাচনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটন।

মেহেরপুর শিল্পকলা একাডেমি হলরুমে গতকাল মঙ্গলবার বিকেলে সাংবাদিক সমীপে কৈফিয়ত নামের এই আলোচনাসভায় মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটন বিগতদিনের উন্নয়ন তুলে ধরেন এবং আগামীতে নির্বাচিত হলে পৌরসভার কাক্সিক্ষত উন্নয়ন করার নানা পরিকল্পনা পেশ করেন।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পারভীন জামান কল্পনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাবেক অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মেহেরপুর জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট পল্ল¬ব ভট্টাচার্য, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আক্কাছ আলী, মেহেরপুর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান, জেলা যুবলীগর যুগ্মআহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুল আনাম, আওয়ামী লীগ নেত্রী সামিউন বাশির পলিসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাহফুজুর রহমান রিটন মেহেরপুর পৌরসভার বিগত ৫ বছরের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন। তার উল্লে¬খযোগ্য উন্নয়নের মধ্যে ৬৮টি রাস্তা, ৪৩টি ড্রেন, স্যানিটারি ল্যান্ডফিল প¬াজ ট্রিটমেন্ট প-ান্ট ১টি, ওয়াটার ট্রিটমেন্ট প্ল¬ান্ট ১টি, সামসুজ্জোহা পার্ক ও শহীদ মিনার তৈরি ও রাস্তা নির্মাণ, আধুনিক মানের কশাইখানা, বাস টার্মিনাল স্যানিটারি নির্মাণ, আল্ল¬াহর নিরানব্বই নাম খচিত মিনার নির্মাণ, ৫টি পানি উৎপাদন নলকূপ স্থাপন, ডাস্টবিন নির্মাণ ও প্ল¬াস্টিক ডাস্টবিন বিতরণ, শহরের মধ্যে বিভিন্ন মসজিদ মন্দিরের অবকাঠামো নির্মাণ ও উন্নয়ন, গ্যারেজ, ড্রেনের আউটল কমিউনিটি সেন্টার মেরামত, পানি সরবরাহের জন্য নতুন পাইপ লাইন স্থাপন, সড়ক বাতি, শহরের রাস্তা, ডেুন ও বাজার সংস্কার ছাড়াও সকল কাজ নিয়মিত সম্পন্ন করা হয়েছে। এবার নির্বাচিত হলে তিনি আগামীতে কোন কোন কাজ অগ্রাধিকার ভিত্তিতে করবেন সে পরিকল্পনাও তুলে ধরেন তিনি।

২০ কিলোমিটর নতুন রাস্তা নির্মাণ, ১০ কিলোমিটর ড্রেন নির্মাণ, ১৭টি বিসি রাস্তা, ১৪টি সিসি রাস্তা, ২৩টি আরসিসি ড্রেন নির্মাণ, আধুনিক মানের পৌর ট্রাক ও বাস টার্মিনাল নির্মাণ, শিশু পার্ক স্থাপন, আধুনিক মানের সুপার মার্কেট নির্মাণ, খেলাধুলার জন্য জাতীয় মানের মিনি স্টেডিয়াম নির্মাণ, পন্ডের ঘাট থেকে কালাচাঁদপুর পর্যন্ত ভৈরব নদের তীরে বাইপাস রাস্তা নির্মাণ, সৌন্দর্য করণ এবং ওয়াকওয়ে নির্মাণ, কমিউনিটি সেন্টারকে সমযোপযোগী করে সকল ক্ষেত্রে আধুনিকায়ন করা, পৌর শিশু ও চক্ষু হাসাপাতাল প্রতিষ্ঠা, শিক্ষা চিকিৎসাসহ বিভিন্ন ক্ষেত্রে পাঁচ বছরের মতই সহায়তা উদ্যোগ বৃদ্ধি করা, প্রবীণ নাগরিকদের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরদের ওয়ার্ডভিত্তিক নাগরিক সেবা প্রদানে দাপ্তরিক সুবধা নিশ্চিত করা, ওয়ার্ডভিত্তিক প্রবীণ ও নবীন নাগরিকদের সমন্বয়ে পরামর্শক ও উপদেষ্টা কমিটি গঠন করে পৌরসভাকে আরও বেশি কল্যাণমুখি ও জবাবদিহিমূলক জনপ্রতিনিধিত্ব নিশ্চিত করা, বেকারত্ব দুর করতে এবং বেশ কিছু অসচ্ছল পরিবারের সদস্যদের আয়ের পথ সৃজনে ব্যক্তিগতভাবে উদ্যোগ নেবো।

তিনি বলেন, আমি যেহেতু সরকার দলীয় মেয়র প্রার্থী। আমার দায়ীত্বও বেশী। কিন্তু আমার প্রতিপক্ষ স্বতন্ত্র মেয়র প্রার্থী মোতাচ্ছিম বিল¬াহ মতু আমার বিরুদ্ধে নানাভাবে প্রপাগন্ড ও সরকার বিরোধী বক্তব্য দিয়ে শান্ত পরিবেশকে অশান্ত করে তুলছেন। শুধু তাই নয়, এখন উনি আমার পরিবারকে পর্যন্ত কটাক্ষ করে নানাভাবে বক্তব্য বিবৃতি দিচ্ছেন। প্রতিদিনই আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে নির্বাচন কমিশনে অভিযোগ দিচ্ছেন। আমি তার এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী নিশান সাবের। এ সময় মেয়র সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More