আদব শেখার আদর্শ জায়গা হচ্ছে তার তার পিতা-মাতা ও পরিবার

চুয়াডাঙ্গা সদরের আলুকদিয়ায় মতবিনিময়সভায় জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা

স্টাফ রিপোর্টার: ‘সমাজের যেকোনো আদব শেখার বা মানবিক শিক্ষা লাভের আদর্শ জায়গা হচ্ছে তার পিতা-মাতা ও পরিবার। গতকাল সোমবার চুয়াডাঙ্গা জেলা সদরের আলুকদিয়া ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত যৌন হয়রানি ইভটিজিং, মাদক, জঙ্গিবাদ, দুর্নীতি প্রতিরোধ, আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি, ডেঙ্গু প্রতিরোধ ও সার্বিক আইন-শৃঙ্খলার বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। সোমবার বেলা সাড়ে ১১টায় আলুকদিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া এ সভায় সভাপতিত্ব করেন।
মতবিনিময় সভার বক্তব্যে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা আরো বলেন, আপনার সন্তানকে এমন শিক্ষা দেন যাতে তারা গুরুজনকে সম্মান করতে শেখে। আপনার সন্তানকে সময় দেন, গল্প করেন। মুক্তিযুদ্ধের গল্প শোনান। নীতি নৈতিকতা শেখান। সে কখন বাড়ি থেকে বেরোচ্ছে কখন ফিরছে সন্ধ্যার আগে বাসায় ফিরছে কি-না। তার সাথে বন্ধুত্বসুলভ আচরণ করেন। একটি বক্তৃতার উদ্ধৃতি দিয়ে জেলা প্রশাসক বলেন, নিজের গৃহপালিত পশু পাখি সন্ধ্যায় বাড়ি ফিরছে কী-না আমরা সবাই সেটি নিয়মিত খোঁজ নেই। যদি কোনদিন এসব পশু পাখি বাড়িতে না ফেরে তাহলে রাতভর খোঁজাখুঁজি করা হয় কিন্তু আপনার সন্তান সন্ধ্যার পরে কোথায় থাকে সে বিষয়ে আপনারা খোঁজখবর রাখেন না। এটা খুবই দুঃখজনক। তাই আসুন আমরা আজকে সবাই শপথ করি ৭টি বিষয় উল্লেখ করে। তাহলে দেখবেন আপনার সন্তান বিপথে যাবে না। আমরা যারা শিক্ষক, সরকারি কর্মচারী, সাংবাদিক যারা বিভিন্ন ক্ষেত্রে কাজ করি, আমাদেরও দায়িত্ব আছে। আমরা আজ কথা দিবো, আমরা সন্তানকে সময় দেবো। আমাদের সতর্ক থাকতে হবে। চুয়াডাঙ্গায় প্রায় প্রতিদিন আত্মহত্যার ঘটনা ঘটছে। এগুলোর দিকে সতর্ক থাকতে হবে। আমি বারবার একটি কথা আপনাদের মনে করিয়ে দিচ্ছি তারা অন্যের কথাই বা গুজবে কান দেবেন না। মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আলুকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি আবুল কালাম আজাদ। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাক। মতবিনিময় সভায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আলুকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী তাজমিন খাতুন ও শুভেচ্ছা বক্তব্য দেন আলুকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আখতারুজ্জামান। শেষে সদ্য ভূমিষ্ট এক শিশুর জন্ম সনদ তার মায়ের হাতে উঠিয়ে দেন জেলা প্রশাসক ডক্টর কিসিঞ্জার চাকমা। অনুষ্ঠানটি পরিচালনা করেন আলুকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজুর রহমান। এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আলুকদিয়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, ইউনিয়ন পরিষদের সচিব, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া, আরও পড়ুনঃ

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More