আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের পৌর এলাকায় ব্যাপক মহড়া

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ নির্বাচন কমিশন “ভিজিল্যান্স ও অবজারভেশন টিম” নিয়ে পৌর এলাকায় ব্যাপক মহড়া দিয়েছেন। ১৪ ফেব্রুয়ারি আলমডাঙ্গা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে ভিজিল্যান্স ও অবজারভেশন টিম পৌর এলাকায় এ মহড়া দিয়েছেন। মহড়ায় পৌর নির্বাচনে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্রিং অফিসারের টিম, পুলিশের টিম ও রোবোকাপ বাহিনী, র‌্যাবের টিম, বিজিবি ও বিজিবির এপিসি টিম অংশ গ্রহণ করেন।
গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টায় আলমডাঙ্গা থানার সামনে থেকে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের মহড়া শুরু হয়ে গোবিন্দপুর, এরশাদপুর চাতাল মোড়, কলেজপাড়া, আনন্দধাম, চারতলার মোড়, পশুহাট, রেলস্টেশনপাড়া, বন্ডবিল, নওদাবন্ডবিল ঘুরে পুনরায় থানার সামনে এসে মহড়া শেষ করে। মহড়ায় প্রথমে আলমডাঙ্গা থানার ডিউটি পুলিশ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ, অতিরিক্ত পুলিশ সুপার, রিটার্নিং অফিসার, বিজিবি, বিজিবির এপিসি, পুলিশের রোবোকাপ ভ্যান, র‌্যাব, বিজিবি ও পুলিশের আরেকটি উিউটি গাড়ি হুডার বাজাতে বাজাতে পৌর এলাকা প্রদক্ষিণ করেন।
ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের মহড়ায় জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার তারেক আহমমদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর, র‌্যাব-৬’র মেহেরপুর গাংনীর ডিএডি শফিকুল ইসলাম, আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার, সমাজসেবা অফিসার আফাজ উদ্দিন উপস্থিত ছিলেন।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম বলেন, আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনের প্রচার প্রচারণা রাত ১২টার মধ্যে শেষ হচ্ছে। এ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনে কোনোরকম নাশকতা যাতে না হতে পারে এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে মাঠে কাজ করছে পুলিশ প্রশাসন। পুলিশ প্রশাসনের সাথে র‌্যাব, পুলিশের স্পেশাল টিম রোবোকাপ, বিজিবি রয়েছে। তিনি আরও বলেন, নির্বাচনকে শান্তিপূর্ণ করতে যা যা করনীয় আছে তা করবো। নির্বাচনে আচরণ বিধিমালা ভঙ্গ করলে ব্যবস্থা নেয়া হবে। ১১ ফেব্রুয়ারি নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। একটি মামলা হয়েছে। ওই মামলায় দুজনকে গ্রেফতার করেছে আলমডাঙ্গা থানা পুলিশ। এ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে যে কোনো কঠিন ব্যবস্থা নিতে প্রস্তুত।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার তারেক আহমমদ বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি আলমডাঙ্গা পৌর নির্বাচন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। আলমডাঙ্গা পৌর নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও বিজিবি উপস্থিত থাকবে। এ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
আলমডাঙ্গা পৌরসভা নির্বাচন ১৪ ফেব্রুয়ারি ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ১৩৯ জন। এর মধ্যে নারী ভোটার ১৩ হাজার ৫৫৮ জন ও পুরুষ ভোটার ১২ হাজার ৫৮১ জন। আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে দলীয় মনোনীত দুজনসহ মেয়র পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More