চুয়াডাঙ্গা-মেহেরপুরের বিভিন্ন স্থানে মহানবীর (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদ সমাবেশ

ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান
স্টাফ রিপোর্টার: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। বিক্ষোভ সমাবেশ থেকে সমাবেশে বক্তারা এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান করে বক্তারা বলেন, ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদদে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকা- বেড়ে গেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি। বাংলাদেশের সরকারের প্রতি দাবি জানানো হয়, সেই দেশের রাষ্ট্রদূতকে তলব করে আনুষ্ঠানিকভাবে এই অপকর্মের প্রতিবাদ জানাতে।
চুয়াডাঙ্গা-মেহেরপুরের বিভিন্ন স্থানে মহানবীর (সা.) ব্যাঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদ সমাবেশ
ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদ
ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন, ফ্রান্সে মহানবী (স.) এর কার্টুন তৈরির প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বাদ আছর ডিঙ্গেদহ বাজারে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। ডিঙ্গেদহ তরুণ সমাজ এ প্রতিবাদ সমাবেশ ও র‌্যালির আয়োজন করে। প্রতিবাদ সমাবেশের শুরুতে উপজেলা ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুমের নেতৃত্ব একটি বিশাল মিছিল ডিঙ্গেদহ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে শংকরচন্দ্র ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম মেম্বারের সভাপতিত্বে প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদসভায় বক্তব্য প্রদান করেন ডিঙ্গেদহ আঞ্চলিক যুব সমাবেশের সভাপতি আবু উবায়দা, ডিঙ্গেদহ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী বজলুর রহমান, বখতিয়ার হোসেন, মুফাচ্ছেরে কোরআন আব্দুল্লাহ আল আমিন, ডিঙ্গেদহ আছির উদ্দীন কওমি মাদরাসার মুহাদ্দিস আল মামুন, সাধীন, শিমুল, মামুন, আকাশ। প্রতিবাদ সমাবেশে বক্তারা ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে বয়কট করার জন্য সরকারের প্রতি দাবি জানান।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যাঙ্গচিত্র প্রদর্শন করায় আলমডাঙ্গার মুন্সিগঞ্জ এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছে। গতকাল বিকেল ৪টার দিকে এলাকায় তৌহিদ জনতা মুন্সিগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মুন্সিগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিভিন্ন সেøাগান দিতে থাকে। বিক্ষোভে ফেটে পড়ে তারা। মুন্সিগঞ্জ হাসপাতাল মোড়ে বিক্ষোভ শেষ হয়। এ সময় বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ মহিলা মাদরাসার পরিচালক মুফতি খালিদ সাইফুল্লাহ রুহি, মাওলানা আতিয়ার রহমান, মুন্সিগঞ্জ জামে মসজিদের ইমাম মাওলানা ইয়ামিন হোসাইন, মুন্সিগঞ্জ হাফিজিয়া মাদরাসার মুহতামিম হাফেজ আবু তালেব, হাফেজ আশরাফুল ইসলাম, মাওলানা আবদুস প্রমুখ। সার্বিক তত্ত্বাবধায়ন ও পরিচালনায় ছিলেন শাহারিয়ার আলম।
দামুড়হুদা অফিস জানিয়েছে, বয়কট ফ্রান্স, ফ্রান্সের সকল পণ্য ব্যবহার বর্জন করুন ‘সেøাগানকে সামনে রেখে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা করার প্রতিবাদে দামুড়হুদা ধর্মপ্রাণ মুসলিম সমাজের উদ্যোগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দামুড়হুদা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল শেষে চৌ-রাস্তার মোড়ে প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দামুড়হুদা চৌরাস্তা মোড়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভায় উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রফিকুল হাসান তনু, সদর ইউনিয়ন পরিষদ জামে মসজিদের যুগ্ম সম্পাদক জামাল আলী, সদর পোস্ট অফিসপাড় জামে মসজিদের ইমাম মনজিল হোসেন, বাজারের বিশিষ্ট রড়-সিমেন্ট ব্যবসায়ী ইউনুস আলী, কীটনাশক ব্যবসায়ী অলিউল্লাহ, উপজেলা যুবদলের আহ্বায়ক মাহাবুব রহমান বাচ্চু, উপজেলা যুবলীগ নেতা ও সাংবাদিক হাবিবুর রহমান হাবিব, কীটনাশক ব্যবসায়ী হাবিবুর রহমান, কাপড় ব্যবসায়ী আব্দুল হাকিম, জহিরুল ইসলাম, আমিনুল, স্বর্ণ ব্যবসায়ী কলম, ডিস ব্যবসায়ী বাদশা, ওষুধ ব্যবসায়ী সাদিকুল, সরপের উপজেলা কমিটির যুগ্মসম্পাদক সজীব হাসান, সদস্য রাকিব হেসেন, ধর্মপ্রাণ মানুষসহ বাজারের সকল ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মেহেরপুর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার নেতৃত্বে মেহেরপুর জেলার কয়েকটি ইসলামী দল।
গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে মেহেরপুর শহরে ওই বিক্ষোভ মিছিল ও পৌরসভার সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি প্রভাষক খাদেমুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মেহেরপুর কোর্ট মোড় থেকে শুরু করে শহরের প্রধান সড়ক হয়ে পৌরসভার সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব আলহাজ মাও. আব্দুল কাদের। ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি প্রভাষক খাদেমুল ইসলামের সভাপতিত্বে ও সদর উপজেলা শাখার সভাপতি মুফতি মাসুদুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সহসভাপতি ও জেলা উলামা পরিষদের সভাপতি মুফতি আবুল কালাম কাসেমী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সহসভাপতি ও জেলা উলামা পরিষদের সেক্রেটারি মুফতি হাফিজুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সেক্রেটারি ও জেলা উলামা পরিষদের ক্যাশিয়ার মুফতি আবু বকর সিদ্দিক, জেলা ইমাম সমিতির সেক্রেটারি মুফতি সাদিকুর রহমান, মাও. শফিকুল ইসলাম, মাও. আশরাফুল ইসলাম, মাও. আরিফুল ইসলাম প্রমুখ। বিক্ষোভ মিছিলে মেহেরপুর জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশ, জেলা ওলামা পরিষদ, জেলা ইমাম সমিতিসহ বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More