হাইকোর্টের রায় বাস্তবায়নের দাবিতে জীবননগরে কর্মচারী কল্যাণ সমিতির স্মারকলিপি প্রদান

জীবননগর ব্যুরো: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আউটসোর্সিংয়ে নিয়োগ প্রাপ্ত দপ্তরি কাম প্রহরীদের হাইকোর্টের রায় বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল রোববার বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে কর্মঘন্টা নির্ধারণ ও প্রাপ্ত ছুটি বাস্তবায়নে দাবি জানিয়ে স্মারকিলিপি তুলে দেয়া হয়।
চুয়াডাঙ্গা জেলা কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মোহন মিয়া, জীবননগর উপজেলা কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাসুম আলী উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমানের হাতে স্মারকিলিপি তুলে দেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি এসময় উপস্থিত ছিলেন। উপজেলা কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আশরাফুল ইসলাম স্বাক্ষরিত পত্রে জানা যায়, জীবননগর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী পদে তারা নিয়োগপ্রাপ্ত হন। ২০০৮ সালে অর্থ মন্ত্রণালয়ের আউটসোর্সিং নীতিমালায় ও ২০১২ সালে প্রাথমিক এবং গণশিক্ষা মন্ত্রণালয়ের আদেশে তারা দায়িত্ব ও কর্তব্য পালন করে আসছেন। ২০১২ সালে আউটসোর্সিং নীতিমালার ১১/১ মোতাবেক নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের সরকারি ছুটি পাওয়ার কথা থাকলেও তাদের ছুটি মেলে না। সরকারি সকল ছুটি এমনকি ধর্মীয় উৎসবে তাদেরকে হাজিরা দিতে হয়। সেই সাথে দিনে ও রাতে তাদেরকে ২৪ ঘন্টা মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করতে হয়। এ অবস্থায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ সমিতি সমস্যা সমাধানে হাইকোর্টে রিট পিটিশন ১৭০৮৩/২০১৭ দায়ের করে। হাইকোর্ট পিটিশনের জবাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে দপ্তরি কাম প্রহরীদের ২৪ ঘন্টার পরিবর্তে স্কুল সময়ে দায়িত্ব পালন করতে আদেশ দেন। হাইকোর্টের এ আদেশ দ্রুত বাস্তবায়নে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে গতকাল এ স্মারকলিপি প্রদান করা হয় বলে জানা গেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More