অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ খেলতে দক্ষিণ আফ্রিকার পথে চুয়াডাঙ্গার ইভা

অভিনন্দন জানিয়েছেন চুয়াডাঙ্গার তিন শীর্ষস্থানীয় কর্মকর্তা

ইসলাম রকিব: চুয়াডাঙ্গার মেয়ে ইভা টি-টোয়েন্টি অনূর্ধ্ব ১৯ নারী বিশ্বকাপ খেলতে উড়াল দিয়েছে দক্ষিণ আফ্রিকার পথে। গতকাল রোববার রাত সাড়ে ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ১৯ সদস্য বিশিষ্ট টিমের সাথে দক্ষিণ আফ্রিকার পথে উড়াল দিয়েছে। এদিকে চুয়াডাঙ্গার ইভা প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব ১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াডে থাকায় তাকে অভিনন্দন জানিয়েছেন চুয়াডাঙ্গার তিন শীর্ষস্থানীয় কর্মকর্তা।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক চুয়াডাঙ্গা মোহাম্মদ আমিনুল ইসলাম খান ইভাকে শুভেচ্ছা জানিয়েবলেন, ইভার জন্য অভিনন্দন ও শুভ কামনা রইল। এতদিনে জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে চুয়াডাঙ্গা জেলার যে অপূর্ণতা ছিল সেটি কিছুটা হলেও পূরণ হলো।’

চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল-মামুন তিনি বলেন, বাংলাদেশের প্রথম রাজধানী খ্যাত চুয়াডাঙ্গার মেয়ে ইভা অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়ায় চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে তাকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা। সেই সাথে  জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে ইভার এ গতি অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করি।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া ইভাকে অভিনন্দন জানিয়ে বলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে ইভা অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি নারী বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন। ইভা যেন দক্ষিণ আফ্রিকায় ভালো খেলে চুয়াডাঙ্গা তথা দেশবাসীর মুখ উজ্জ্বল করতে পারে।

চুয়াডাঙ্গা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক পত্নী মিনাজ খান বাঁধন বলেন, ভাবতে ভালই লাগছে আমিও একজন নারী। আমাদের উত্তরসূরী ইভা চুয়াডাঙ্গা জেলার একজন নারী হিসেবে প্রথমবারের মতো অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। সেজন্য আমি তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

উল্লেখ্য গত বৃহস্পতিবার অনূর্ধ্ব ১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ১৯ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলে খেলা তিন ক্রিকেটারও আছেন এই দলে। বিশ্বকাপে দিশা বিশ্বাস নেতৃত্ব দেবেন টাইগ্রেসদের। সহঅধিনায়ক হিসেবে থাকছেন স্বর্ণা আক্তার। মূল স্কোয়াডে রাখা হয়েছে ১৫ জনকে, চার জন ক্রিকেটার আছেন স্ট্যান্ডবাই তালিকায়। আজ ২ জানুয়ারি ভোরে দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে পৌঁছুবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মূল আসর শুরুর আগে ক্যাম্প করার পাশাপাশি কয়েকটি অনুশীলন ম্যাচও খেলবে বাংলাদেশের দলটি। প্রথম খেলায় বাংলাদেশ মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের বাংলাদেশ দল: দিশা বিশ্বাস (অধিনায়ক), স্বর্ণা আক্তার (সহ-অধিনায়ক), রাবেয়া, মারুফা আক্তার, দিলারা আক্তার, মিষ্টি রানি সাহা, রিয়া আক্তার শিখা, সুমাইয়া আক্তার, আফিয়া হুমায়রা আনাম প্রত্যাশা, উন্নতি আক্তার, দিপা খাতুন, লেকি চাকমা, আশরাফি ইয়াসমিন অর্থি, জান্নাতুল মাওয়া, মোছাম্মৎ ইভা। স্ট্যান্ডবাই: সুর্বণা কর্মকার, নিশিতা আক্তার নিশি, রাবেয়া খাতুন, জুয়ারিয়া ফেরদৌস।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More