খোঁজ মিলেছে আবু ত্ব-হা আদনানের

সপ্তাহখানেক আগে রংপুর থেকে ঢাকা ফেরার পথে নিখোঁজ ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের খোঁজ মিলেছে বলে জানিয়েছে তার পরিবার।
তার শ্যালক মো. জাকারিয়া বলেছেন, শুক্রবার জুমার নামাজের পর ত্ব-হা রংপুরে তাদের বাড়িতে ফিরে এসেছেন বলে তারা খবর পেয়েছেন। ত্ব-হা এতদিন কোথায় কীভাবে ছিলেন- সেসব বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দিতে পারেননি জাকারিয়া।
রংপুর মহানগর পুলিশের ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন বলেন, আবু ত্ব-হাকে পাওয়া গেছে। তার সঙ্গে যে তিনজন নিখোঁজ হয়েছিলেন, তারাও যার যার বাড়ি ফিরে গেছেন। এ মুহূর্তে এইটুকু তথ্য আছে। বর্তমানে রংপুর ডিবি পুলিশ কার্যালয়ে তাকে নেওয়া হয়েছে।  রংপুরের কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। আব্দুর রশিদ বলেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সঙ্গে নিখোঁজ অন্য তিনজনও বাড়ি ফিরেছেন। তাদেরকেও থানায় আনা হচ্ছে। প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।

এদিকে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ফিরে আসার পর তার আইনজীবী ব্যারিস্টার এম. সরোয়ার রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, নিখোঁজ ত্ব-হাসহ চারজনকে পাওয়া গেছে। শুক্রবার ভোরে ফজরের নামাজ শেষে রংপুরের বাসায় ফিরেন তিনি। এরপর স্ত্রীকে ফোনে জানান তিনি ফিরেছেন। তবে তিনি কিভাবে ফিরলেন, কোথা থেকে ফিরলেন এসব বিষয়ে আপাতত স্ত্রীকে শেয়ার না করার জন্য অনুরোধ জানিয়েছেন এ তরুণ বক্তা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গত ১০ জুন দিবাগত রাত থেকে নিখোঁজ ছিলেন। ৩১ বছর বয়সী এই বক্তা নিখোঁজের পর থেকে সারাদেশে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। পুলিশ জানিয়েছিল, আদনানের গাড়িচালক আমির উদ্দীন এবং তার সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ নামে দুজনও নিখোঁজ হন ওইদিন। ওই রাতের পর থেকে তাদের সবার মোবাইল ফোন বন্ধ ছিল। ছেলে নিখোঁজ হওয়ার পরের দিন তার মা আজেদা বেগম রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় জিডি করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More